নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১১ জানুয়ারি ২০১৭, ২৮ পৌষ ১৪২৩, ১২ রবিউস সানি ১৪৩৮
নগরকান্দায় মানিকদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হিন্দু শিক্ষক পড়াচ্ছেন ইসলাম শিক্ষা
নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি
ফরিদপুরের নগরকান্দা উপজেলার মানিকদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোট শিক্ষার্থীর ৯৭ ভাগ মুসলমান শিক্ষার্থীকে ইসলাম শিক্ষা পাঠদানের জন্য বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে কোনো মুসলমান শিক্ষক না থাকায় শিক্ষার স্বাভাবিক কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে বলে জানা গেছে। ইসলাম শিক্ষা পাঠদানের জন্য মুসলিম শিক্ষক চেয়ে উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত আবেদন করেছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আ. রাজ্জাক ভূইয়া।

রাজ্জাক ভূইয়া এ প্রতিবেদককে জানান, মানিকদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতকরা ৯৭ জন শিক্ষার্থী মুসলমান। কিন্তু দীর্ঘদিন ধরে এ বিদ্যালয়ে মুসলমান শিক্ষক না থাকায় বাধ্য হয়ে হিন্দু শিক্ষকরা ইসলাম শিক্ষা পাঠদান করছেন। বিদ্যালয়ে কর্মরত ৬ জন শিক্ষকই সনাতন ধর্মালম্বী হওয়ায় তাদের পক্ষে ইসলাম ধর্ম শিক্ষা বইয়ের আরবী ভাষা বুঝতে ও পড়াতে অসুবিধা হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার বলেন, আমার বিদ্যালয়ে ২০১৬ সালে মোট ৩২৯ জন শিক্ষার্থী পাঠ গ্রহণ করেছে। এর মধ্যে সাতজন হিন্দু শিক্ষার্থী এবং বাকি সবাই মুসলমান। ২০১৭ সালের শিক্ষার্থী ভর্তি কার্যক্রম অব্যাহত রয়েছে। এ বিদ্যালয়ে অধিকাংশ শিক্ষার্থীই মুসলমান। বিদ্যালয়ে কমপক্ষে দুইজন মুসলাম শিক্ষক থাকলে ইসলাম ধর্ম শিক্ষা পাঠদান সঠিক ও সুন্দরভাবে সম্পন্ন করা সম্ভব হবে।

উপজেলা শিক্ষা অফিসার বজলুর রহমান বলেন, উক্ত বিদ্যালয়ের মুসলমান শিক্ষার্থীদের ইসলাম শিক্ষা পাঠদানের সমস্যা হচ্ছে। তবে এর সমাধানের জন্য আমার উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ চলছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ২৯
ফজর৪:০৫
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৬৪৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.