নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১১ জানুয়ারি ২০১৭, ২৮ পৌষ ১৪২৩, ১২ রবিউস সানি ১৪৩৮
সমাবেশকে কেন্দ্র করে মানুষের ঢল
গণপরিবহণ সঙ্কট ও যানজটের ভোগান্তিতে রাজধানীবাসী
স্টাফ রিপোর্টার
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করছে আওয়ামী লীগ। সমাবেশস্থলে নেতাকর্মীদের খ- খ- মিছিল এবং পিকআপভ্যান আশপাশের বিভিন্ন মোড়ে রাখায় রাজধানীতে গতকাল তীব্র যানজটের সৃষ্টি হয়।

সমাবেশকে কেন্দ্র করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বেশকিছু সড়ক সাময়িক বন্ধ করে দিলেও রাতে তা উন্মুক্ত করে দেয়া হয়। দুপুরের পর থেকেই এ জন্য যানজট বাড়তে থাকে যা রাত ১০টা পর্যন্ত স্থায়ী হয়। সমাবেশকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে ডাইভারশন করে যানবাহনকে বিকল্প পথে চলাচলের ব্যবস্থা করে দেয়া হয়। বন্ধ সড়কের প্রভাবে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয় দিনব্যাপী। শুধু তাই নয়, সমাবেশকে কেন্দ্র করে নগরীতে গণপরিবহণ সঙ্কট দেখা দিয়েছে। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও পরিবহণের সন্ধান মেলেনি। ফলে সাধারণ মানুষকে চরম দুর্ভোগে পড়তে হয়। রামপুরা, শাহবাগ, কাঁটাবন, মৎস্যভবন, ফার্মগেট, মিরপুর, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, এয়ারপোর্ট, গাবতলী, মোহাম্মদপুর,গুলিস্তান, পল্টন, কারওয়ান বাজার এলাকায় গণপরিবহণ সঙ্কটে মানুষ পায়ে হেঁটেই যাতায়াত করছে। রাজধানীর হাতিরঝিলে সাধারণ গণপরিবহণে নিষেধাজ্ঞা থাকলেও সমাবেশে আসা নেতাকর্মীদের বহনকারী বাসগুলো অহরহ প্রবেশ করতে দেখা গেছে। মোক্তার (৩২) নামে এক পথচারী বলেন, এখনই সবাই যদি গন্তব্যে পৌঁছে যান তাহলে ভাল। না হলে যখন সমাবেশ শেষ হবে তখন মানুষকে আরও বেশি ভোগান্তিতে পড়তে হবে। আজ মানুষের তিনগুন কর্মঘণ্টা নষ্ট হবে।

বেসরকারি টেলিকমিউনিকেশন কোম্পানিতে কর্মরত ক্রিসটিন ডি কস্টা সকাল ৯টায় জানান, সমাবেশের কথা মাথায় রেখে আজ অফিস যাওয়ার জন্য দুইঘণ্টা আগে বাসা থেকে বের হয়েছি। জানি না সময় মতো ফিরতে পারব কিনা। দেরি করে ঢুকলে তো কর্মঘণ্টা কেটে দেবে কোম্পানি।

পল্টন মোড়ে দুপুর ১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোগী দেখতে আসা ইকবাল পারভেজ বলেন, রাস্তার অবস্থা আর বলবেন না। আমাদেরই যে কষ্ট করে রোগী দেখতে হাসপাতালে আসতে হয়েছে। যদি কোনো রোগীকে হাসপাতালে আনতে হয় অথবা কাউকে চেকআপের জন্য চিকিৎসকের কাছে নিয়ে যেতে হয় তাহলে তাদের কি পরিমাণ ভোগান্তির শিকার হতে হবে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৪৯৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.