নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১১ জানুয়ারি ২০১৭, ২৮ পৌষ ১৪২৩, ১২ রবিউস সানি ১৪৩৮
নামি ১৫টি স্কুল দুদকের চিঠি পাওয়ার কথা স্বীকার করেছে
স্টাফ রিপোর্টার
ভর্তিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রাজধানীর প্রথম সারির ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন-দুদকের চিঠি পাওয়ার কথা স্বীকার করেছে প্রতিষ্ঠানগুলো। চিঠির সঠিক জবাব দেয়ার কথা জানিয়েছেন এসব প্রতিষ্ঠানের প্রধানরা।

এদিকে, রাজধানীর সবকটি স্কুলের ওপর সংস্থাটির নজরদারির অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগী অভিভাবকরা। বেসরকারি স্কুলগুলো একজন শিক্ষার্থী ভর্তির সময় মাসিক বেতন, সেশন চার্জ ও উন্নয়ন ফিসহ সর্বোচ্চ ৮ হাজার টাকা নিতে পারবে, এমন নির্দেশনা আছে শিক্ষার্থী ভর্তি নীতিমালা-২০১৬ তে। অথচ সরকারের এই নীতিমালা উপেক্ষা করে রাজধানীর অনেক বিদ্যালয়ই চালিয়ে যাচ্ছে ভর্তি বাণিজ্য।

এই যেমন রাজধানীর মিরপুরের প্রিপারেটরী গ্রামার স্কুল। নিয়ম না মেনে এখানে ১ম শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রতিটি শিক্ষার্থীর কাছ থেকে নেয়া হচ্ছে ১৩ হাজার টাকা করে। একরকম বাধ্য হয়েই বাড়তি টাকা দিয়েই সন্তানদের ভর্তি করাচ্ছেন এখানকার অভিভাবকরা। আর এসব প্রতিষ্ঠানের শিক্ষকদের সোজাসাপ্টা উত্তর হচ্ছে ইচ্ছে হলে ভর্তি করান নয়তো অন্য কোথাও যান। এমন পরিস্থিতিতে রাজধানীর সবকটি স্কুলের ওপর দুদক বা সরকারের অন্য কোনো নির্ভরযোগ্য সংস্থার নজরদারির অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগী অভিভাবকেরা।

রাজধানীর কোন কোন শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তি বাণিজ্য সম্পর্কিত অভিযোগের পরিপ্রেক্ষিতে গত রোববার মণিপুর উচ্চ বিদ্যালয়, ভিকারুননিসা নূন স্কুলসহ রাজধানীর ১৫টি স্কুলকে চিঠি পাঠায় দুদক। চিঠিতে বিভিন্ন শ্রেণীর শূন্য আসনে শিক্ষার্থী ভর্তি পদ্ধতি ও নীতিমালাসহ ভর্তির আসন সংখ্যা কত সে বিষয়ে ১২ জানুয়ারির মধ্যে তথ্য সরবরাহ করতে বলা হয়। এ বিষয়ে প্রতিষ্ঠানের প্রধানরা কথা বলতে রাজি না হলেও আত্মবিশ্বাসের সাথে জানান সরকারি নির্দেশের বাইরে কোনো ক্ষেত্রেই অনিয়ম খুঁজে পাবে না দুদক।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২২
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০২
মাগরিব৫:৪১
এশা৬:৫৭
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০১৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.