নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১১ জানুয়ারি ২০১৯, ২৮ পৌষ ১৪২৫, ৪ জমাদিউল আউয়াল ১৪৪০
চাঁদপুরে চুরির ঘটনা বৃদ্ধি
চাঁদপুর প্রতিনিধি
চাঁদপুর শহরে চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। একদিনের ব্যবধানে শহরের দুটি ব্যবসা প্রতিষ্ঠানে এবং ফ্ল্যাট বাসায় দুর্ধর্ষ চুরি সংঘটিত হওয়ায় মার্কেট ব্যবসায়ী ও দোকানি এবং বাসা-বাড়ি'র পরিবারগুলো আতংকিত হয়ে পড়েছেন। শহরের প্রাণ কেন্দ্র চাঁদপুর কোর্ট স্টেশন মার্কেটের নকিয়া টেলিকম মোবাইল দোকানে এবং টাউন হল মার্কেটের জনতা ফাম্মেসিতে বড় ধরনের চুরি শুক্রবার সংঘটিত হয়। এ ঘটনার একদিন পর শনিবার দুপুরে স্থানীয় সংসদ সদস্য ডা. দীপু মনি'র বাসভবনের পাশে আদালত পাড়া মানিক মজুমদারের ফ্ল্যাট বাড়িতে দুঃসাহসিক চুরি হয়েছে। এই ফ্ল্যাট বাড়ির বাসিন্দা স্কুল শিক্ষিকা অর্চনা সাহা'র (স্বামী সুশীল সাহা) বাসার পেছন দিয়ে জানালার গ্রীল কেটে চোর প্রায় ২৫ ভরি ওজনের স্বণালঙ্কার, প্রায় অর্ধ লাখ নগদ টাকা ও ৩টি মোবাইল সেট আলমিরা ভেঙে চোর নিয়ে গেছে। এ সময় বাসায় কেউ ছিলেন না।

এছাড়া সম্প্রতিক সময়ে জেলার ব্যস্ততম এই শহরের বিভিন্ন বাসা-বাড়ি এবং ব্যবসায় প্রতিষ্ঠানে একের পর এক দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটছে। আর প্রতিটি ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার ও ব্যবসায়ী প্রায় সর্বস্বান্ত করে দেয়া হচ্ছে। চুরি থেকে বাদ যাচ্ছে না মসজিদ-মন্দির এবং শিক্ষা প্রতিষ্ঠানও। ফলে শহরবাসী তথা ব্যবসায়ী ও বাসা-বাড়ির বাসিন্দারা চুরির এ ঘটনায় খুবই চিন্তিত।

স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সূত্রে জানা যায়, গেল কয়েক মাসে ছোট-বড় বহু চুরির ঘটনা সংঘটিত হয়েছে। তবে সবচেয়ে ভয়ের বিষয় হলো সম্প্রতি ঘটে যাওয়া এসব ঘটনার বেশিরভাগই ঘটছে দিনে-দুপুরে। এর মধ্যে সবচেয়ে বড় চুরির ঘটনাটি ঘটে গত ১৮ ডিসেম্বর শহরের মাদ্রাসা রোড়ের নিঝুম ভিলার ভাড়াটিয়া সাইফুল ইসলামের ফ্লাটে। ঘটনার দিন দুপরে চোরের দল জানালার গ্রিল কেটে নগদ ২ লাখ টাকা ও ২০ ভরী স্বর্ণালঙ্কারসহ অন্যান্য মালামাল নিয়ে গেছে। এই ঘটনায় চাঁদপুর মডেল থানায় অভিযোগ হলেও এখন পর্যন্ত কাউকে আটক করতে পারিনি পুলিশ।

৬ নভেম্বর রাতের আঁধারে পুরানবাজার মার্চেন্ট একাডেমি থেকেও পানির পাম্পটি খুলে নিয়ে যায় চেরের দল। ১৩ নভেম্বর দিনগত রাতে পুরানবাজার ২নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণীকক্ষ থেকে ৩টি সিলিং ফ্যান নিয়ে গেছে চোরের দল।

১১ সেপ্টেম্বর চাঁদপুর লঞ্চঘাট থেকে একটি অটোরিকশা চুরি হয়। এই ঘটনায় জহির ছৈয়াল ও বাদশা ছৈয়ালসহ ২ যুবককে আটক করে পুলিশ। ২৫ ডিসেম্বর ঠিক দুপুরে শহরের গুয়াখোলা এলাকায় প্রাবাসীর বাড়িতে চুরির ঘটনা ঘটে। এই ঘটনায় সোহেল নামের এক যুবকে হাতেনাতে আটক করা হয়। আটক সোহেল চট্টগ্রামের বাসিন্দা। সর্বশেষ ৪ জানুয়ারি সকালে শহরে কালিবাড়ী এলাকায় একই সাথে জনতা ফার্মেসি ও নোকিয়া টেলিকম মোবাইল নামে দুটি দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। সিসি ক্যামেরায় ধারণকৃত ঘটনা দেখা যায়, চুরির প্রায় ১০ জনের একটি সংঘবদ্ধ চোর চক্র অংশগ্রহণ করে। তারা ক্যাশবাঙ্রে ড্রয়ার খুলে নগদ টাকা ও মোইল ফোন নিয়ে গেছে।

এদিকে চাঁদপুর শহর ছাড়াও হাজীগঞ্জ শহরে এবং জেলার বিভিন্নস্থানে অহরহ চুরি'র ঘটনা ঘটছে।

চুরি সংক্রান্ত বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহিদ পারভেজ চৌধুরী জানান, জনগণের সহযোগিতায় এখন পর্যন্ত আমরা ৮/৯ জন চোরকে আটক করতে সক্ষম হয়েছি। এর মধ্যে হাতেনাতে ধরা পড়া চোরও রয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১২
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৩৬৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.