নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১১ জানুয়ারি ২০১৯, ২৮ পৌষ ১৪২৫, ৪ জমাদিউল আউয়াল ১৪৪০
গ্যাটকো দুর্নীতি মামলার শুনানিতে খালেদা জিয়াকে হাজির করতে পরোয়ানা
জনতা ডেস্ক
এক দশক আগে দুদকের দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাজির করতে পরোয়ানা জারি করেছে আদালত। খালেদাকে আদালতে আনতে 'প্রোডাকশন ওয়ারেন্ট' চেয়ে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল গতকাল বৃহস্পতিবার ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতে আর্জি জানান। এক্ষেত্রে তিনি শুনানিতে এই মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে হাই কোর্টের নির্দেশের বিষয়টি তুলে ধরেন।

তিনি বলেন, ছয় মাসের মধ্যে এক মাস পার হয়ে গেছে। অথচ মামলাটির বিচারই শুরু করা যায়নি। তাই অল্প সময় অন্তর অন্তর তারিখ রাখা হোক। আসামিপক্ষের সময় চাওয়ায় আর কোনো অপযুক্তি মেনে নেওয়ার জায়গা নেই। গতকাল বৃহস্পতিবার মামলার অভিযোগ গঠন শুনানিতে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বিএনপিপ্রধানের বাই এজেন্ট হাজিরা দেন। পরে বিচারক আবু সৈয়দ দিলজার আহমেদ অভিযোগ গঠনের তারিখ ফের পিছিয়ে ১৬ জানুয়ারি দিন রাখেন। দুর্নীতির দুই মামলায় সাজা নিয়ে খালেদা জিয়া বর্তমানে কারাগারে আছেন। সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী গ্যাটকো দুর্নীতি মামলা দায়ের করেন। চারদলীয় জোট সরকারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনকে সেখানে আসামি করা হয়। ওই বছর ১৮ সেপ্টেম্বর মামলাটি অন্তর্ভুক্ত করা হয় জরুরি ক্ষমতা আইনে। পরের বছর ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক। অভিযোগপত্রে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কন্টেইনার হ্যান্ডলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার ক্ষতি করেছেন। আসামিদের কয়েকজনের রিট আবেদনে প্রায় আট বছর এ মামলার কার্যক্রম পুরোপুরি আটকে থাকে। খালেদা জিয়ার করা রিট আবেদনের নিষ্পত্তি করে হাই কোর্ট ২০১৫ সালে মামলার তার অংশের ওপর থেকে স্থগিতাদেশ তুলে নিলে মামলার কার্যক্রম শুরুর পথ তৈরি হয়।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৬
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪০১৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.