নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১১ জানুয়ারি ২০১৯, ২৮ পৌষ ১৪২৫, ৪ জমাদিউল আউয়াল ১৪৪০
চলমান মেগা প্রকল্পের কাজ দ্রুত শেষ করা হবে : কাদের
স্টাফ রিপোর্টার
সড়ক ব্যবস্থার উন্নয়নে চলমান মেগা প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, অগ্রাধিকার ভিত্তিতে মেট্রোরেল, কর্ণফুলি টানেল ও পদ্মা সেতুর কাজ এগিয়ে চলেছে। এলিভেটেড এঙ্প্রেস ওয়ের কাজও দ্রুত এগুচ্ছে। এই কাজগুলো দ্রুত শেষ করা হবে। পরবর্তী ধাপে গাজীপুর থেকে এলেঙ্গা, এলেঙ্গা থেকে রংপুর এবং রংপুর থেকে বুড়িমারী ও পঞ্চগড়ের মধ্যে ফোর লেনের কাজ শুরু হবে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ২০১১ সালে প্রথম, ২০১৪ সালে দ্বিতীয়বার এবং ২০১৯ সালে আবারও মন্ত্রণালয়ের দায়িত্ব পেলাম। মোট ৭ বছর এই মন্ত্রণালয়ের দায়িত্বে আছি। কখনো সড়ক পরিবহণ আবার কখনো যোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলাম। মন্ত্রণালয়ের নামের পরিবর্তন হয়েছে, তবে কাজের পরিবর্তন হয়নি। তিনি বলেন, দেশে কিছু যে হচ্ছে না, এমনটা নয়। বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। কোনো প্রকল্পতো থেমে নেই। আমি চ্যালেঞ্জকে এনজয় করি। হবে না বলতে পারবো না, হতে হবে। তিনি এ সময় ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-কঙ্বাজার এই দুটি সড়কে ফোর লেনের কাজ নতুনভাবে শুরু করার কথা জানান। তিনি বলেন, জুনের মধ্যেই পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে এই প্রকল্পগুলো বাস্তবায়নের কাজ শুরু হবে। এতে জাপানের বিনিয়োগের কথা রয়েছে।

এবার প্রধানমন্ত্রীর নির্দেশনায় মন্ত্রীদের পিএস-এপিএস নিয়োগ দেয়া হয়েছে। এর আগে বেশিরভাগ ক্ষেত্রেই মন্ত্রীদের পছন্দ অনুযায়ী এসব পদে নিয়োগ দেয়া হতো। এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, মন্ত্রীদের পিএস, এপিএস নিয়োগ প্রক্রিয়াটি ভালো হয়েছে। এটি প্রধানমন্ত্রীর নির্দেশে হয়েছে। আমার এখানেও নতুন একজনকে দায়িত্ব দেয়া হয়েছে। তবে কাজ ভালো না হলে পিএমকে জানাবো বলে তাদের বলেছি। এ সময় বাসে করে মন্ত্রীদের যাতায়াতের বিষয়ে মন্ত্রীর কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা ৩টি বাসে করে ৪৬ জন সাভার ও টুঙ্গিপাড়ায় গিয়েছি। এতে ঝামেলা ও জনদুর্ভোগ কমেছে। এই প্রক্রিয়ায় বাসে করে মন্ত্রীদের সচিবালয়ে আনা যায় কিনা তা নিয়ে প্রধানমন্ত্রী ভাবছেন।

এদিকে সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গতকাল সচিবালয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সাক্ষাৎ করেন। এ বিষয়ে জানতে চাওয়া হলে ওবায়দুল কাদের বলেন, জাসদ ১৪ দলের শরিক একটি দল। দলটির শীর্ষ নেতা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে দেখা করতেই পারেন। তবে আপনারা যা ধারণা করেছেন সেসব বিষয়ে নয়, অন্য দুই-তিনটি বিষয়ে আমাদের মধ্যে কথা হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২০
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪০৫৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.