নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১১ জানুয়ারি ২০১৯, ২৮ পৌষ ১৪২৫, ৪ জমাদিউল আউয়াল ১৪৪০
নয়াপল্টনে পুলিশের গাড়ি পোড়ানো সেই ওয়াসিম গ্রেফতার
স্টাফ রিপোর্টার
রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে গত ১৪ নভেম্বর পুলিশের সাথে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের সময় দিয়াশলাই দিয়ে পুলিশের গাড়ি পোড়ানোর ঘটনায় একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ। গ্রেফতারকৃতের নাম ওয়াসিম (২৮)। গত বুধবার রাতে পল্লবী থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান জানান, গণমাধ্যমে প্রকাশিত ছবিতে যাকে পুলিশের গাড়িতে আগুন দিতে দেখা গেছে গ্রেফতার ওয়াসিমই সেই যুবক।

এর আগে গত ১৪ নভেম্বর রাজধানীর নয়াপল্টনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহের মধ্যেই পুলিশের সাথে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ ২টি গাড়ি জ্বালিয়ে দেয়া হয়। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্দিষ্ট দূরত্বে অবস্থান নিয়ে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষিপ্ত মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। জ্বালিয়ে দেয়া পুলিশের পিকআপ ভ্যানটির নম্বর ২৩১১। পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) গাড়িটি ব্যবহার করতেন বলে জানা গেছে। পুলিশের পিকআপ ভ্যানটি জ্বালিয়ে দেয়া ছাড়াও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। একটি ককটেল বিস্ফোরণের শব্দও শোনা যায়। সংঘর্ষে নারীসহ বেশ কয়েকজন আহত হন। এছাড়া ৫ জন অফিসার ও ২ জন আনসারসহ মোট ২৩ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষের সময় পুলিশের গাড়ি পোড়ানোর ঘটনায় ৩টি মামলা দায়ের করে পুলিশ। এর আগে সংঘর্ষ ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩৪ জন গ্রেফতার করা হয় এবং ঘটনাস্থলে উপস্থিতদের মধ্য থেকে জড়িত সন্দেহে আরও ৩০ জনকে শনাক্ত করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সূত্র জানায়, গত ১৪ নভেম্বর রাজধানীর পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেয়ার ঘটনায় নিজের জড়িত থাকার কথা স্বীকার করেছে গ্রেফতার ওয়াসিম (২৮)।

গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বলেন, গ্রেফতার ওয়াসিম গত ১৪ নভেম্বর পল্টনে পুলিশের গাড়িতে আগুন দেয়ার কথা স্বীকার করেছে। ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিক সম্মেলনে তিনি এ তথ্য জানান। এর আগে, পল্লবী থানা পুলিশ গত বুধবার রাতে ওয়াসিমকে গ্রেফতার করে। তিনি বলেন, পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে গাড়ি ভাঙচুর ও পুলিশের গাড়িতে আগুন দেয়ার ঘটনায় ৯০ জনকে আসামি করে পল্টন থানায় ৩টি মামলা হয়। তদন্তে পুলিশ ঘটনাস্থলের আশপাশের এলাকা থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করে। ভিডিও ফুটেজ যাচাই-বাছাইসহ প্রকাশ্য-গোপনে তদন্ত করে পুলিশের গাড়িতে অগি্নসংযোগকারীকে শনাক্ত এবং ১৩ জনকে গ্রেফতার করা হয়। এরপর পল্লবী থানা পুলিশ মুসলিম বিহারি ক্যাম্প থেকে ওয়াসিমকে গ্রেফতার করে। ঐ ঘটনায় এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন আরও বলেন, ঘটনার পর বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছিল আওয়ামী লীগের নেতাকর্মীরা হেলমেট পরে গাড়ি ভাঙচুর করেছে। কিন্তু পুলিশ বিষয়টি তদন্ত করেছে, সেখানে বিএনপির সম্পৃক্ততা পাওয়া গেছে?

এ ঘটনায় কারও সংশ্লিষ্টতা পাওয়া গেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, হামলার ঘটনাটি এখনও তদন্তাধীন রয়েছে। তবে বিএনপির বড় কোনও নেতা জড়িত রযেছে কিনা, সেটি খতিয়ে দেখা হচ্ছে। তিনি জানান, গ্রেফতার ওয়াসিমের পরিচয় জানা যায়নি। বিএনপির সমর্থক বলে জানা গেছে। ওয়াসিম বিএনপির কোনও পদে আছে কিনা তা তদন্ত করে জানানো হবে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২০
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৪১৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.