নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ জানুয়ারি ২০১৭, ২৯ পৌষ ১৪২৩, ১৩ রবিউস সানি ১৪৩৮
ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর হলেন মুনিরুল মোহন মোহাম্মদ আলী ও ইয়াহিয়া
অর্থনৈতিক রিপোর্টার
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে মোহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ মোহন মিয়া, মোহাম্মদ আলী ও আবু রেজা মো. ইয়াহিয়া পদোন্নতি পেয়েছেন। এর আগে তারা ব্যাংকের এঙ্িিকউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ মুনিরুল মওলা ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-২ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৬ সালে প্রবেশনারী অফিসার হিসেবে যোগদানের পর বিভিন্ন পদমর্যাদায় ব্যাংকের বিভিন্ন শাখা, জোন ও ডিভিশনে কাজ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে তিনি অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। মোহাম্মদ মুনিরুল মওলা ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ে ট্রেনিং ও সেমিনারে অংশ নিতে বাহরাইন, থাইল্যান্ড, ইতালি, শ্রীলংকাসহ বিভিন্ন দেশ সফর করেছেন। তিনি দি ইনস্টিটিউ অব ব্যাংকার্স, বাংলাদেশ-এর ডিপ্লোমেড অ্যাসোসিয়েট। মুহাম্মদ মোহন মিয়া ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-১ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৫ সালে প্রবেশনারী অফিসার হিসেবে ব্যাংকে যোগদানের পর বিভিন্ন শাখায় বিভিন্ন পদমর্যাদায় কাজ করেন। ব্যাংকের সদরঘাট শাখা, ভিআইপি রোড শাখা, রমনা শাখা ও হেড অফিস কর্পোরেট শাখার প্রধান এবং ঢাকা সাউথ জোনের প্রধান হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি লাভ করেন। মুহাম্মদ মোহন মিয়া ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা, সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপে অংশগ্রহণ করতে হংকং, থাইল্যান্ড, চীন, ফ্রান্স, নেদারল্যান্ডস, ইতালি, সুইজারল্যান্ড, সুইডেন, মালয়েশিয়া, ভারত সৌদিআরব, সিঙ্গাপুর ও জার্মানি সফর করেছেন। তিনি কুমিল্লার কোতওয়ালি থানার বানাসুয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি একজন শিশুসাহিত্যিক হিসেবেও সুপরিচিত। ইতোমধ্যে তার ৯০টির বেশি বই প্রকাশিত হয়েছে। মোহাম্মদ আলী ব্যাংকের বিনিয়োগ প্রশাসন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০০১ সালে এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদানের পর ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিনিয়োগ বিভাগে দায়িত্ব পালন করেন। দেশি বিদেশি বিভিন্ন কোম্পানি ও প্রকল্পেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। তিনি বিভিন্ন সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণের জন্য অষ্ট্রিয়া, জার্মানি, ফিলিপাইন, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ সফর করেছেন। মোহাম্মদ আলী ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলোজি থেকে মাস্টার অব ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন এবং বুয়েট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন। তিনি সিরাজগঞ্জ শহরে জন্মগ্রহণ করেছেন।

আবু রেজা মো. ইয়াহিয়া কোম্পানি সচিব হিসেবে বোর্ড সেক্রেটারিয়েট ডিভিশনে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৯ সালে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের পর ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ে নানা পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে এলএল.বি (সম্মান) ও এলএল.এম ডিগ্রি অর্জন করেন। আবু রেজা মো. ইয়াহিয়া ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ে ট্রেনিং ও সেমিনারে অংশ নিতে রাশিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চীন, সিংঙ্গাপুর, থাইল্যান্ড, সৌদি আরব, শ্রীলংকা, মালদ্বীপ, ব্রুনাই, ভারতসহ বিভিন্ন দেশ সফর করেছেন। তিনি ১৯৬৩ সালে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমার্চ - ২৯
ফজর৪:৩৮
যোহর১২:০৪
আসর৪:৩০
মাগরিব৬:১৬
এশা৭:২৯
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৬:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৯৩০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.