নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ জানুয়ারি ২০১৭, ২৯ পৌষ ১৪২৩, ১৩ রবিউস সানি ১৪৩৮
জবরদখল হয়ে যাচ্ছে শ্রীপুর বনবিভাগের ৭ একর জমি কর্তৃপক্ষ নীরব
শ্রীপুর (গাজীপুর) থেকে মো. আকতার হোসেন
শ্রীপুর উপজেলা গোসিংগা ইউনিয়নের পটকা গ্রামের পটকা মৌজায় ৭ একর বনভূমি জবর দখল হয়ে যাচ্ছে। জমির মূল্য প্রায় সাড়ে দশ কোটি টাকা প্রভাবশালীরা ঐ জমির গাছপালা কেটে বন ধ্বংশ করে গড়ে তুলছে আবাদী জমি। সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, পটকা মৌজার সি.এস ও এস.এ ২৯১ দাগের জমি বন বিভাগের গেজেটভুক্ত ভুমি।

গোসিংগা ইউনিয়ন ভূমি অফিসের রেকর্ড অনুযায়ী পটকা মৌজার সিএস ও এসএ ৩৫৯ খতিয়ান ও উক্ত খতিয়ানভুক্ত ২৯১'র বাট্টা ৯৩০ দাগটি অস্তিত্ব হীন। একটি মহল অস্তিত্বহীন দাগ খতিয়ান ব্যবহার করে শ্রীপুর পৌর এলাকার বৈরাগীর চালা গ্রামের আ. লতিফের পুত্র রিয়াজ উদ্দিনের নামে ১৯৬৫ সনের ১৬ ডিসেম্বর তারিখে ৮৩৬০ নং দলিল সৃষ্টি করে। ঐ দলিল মূলে রিয়াজ উদ্দিন চার একর ভুমির মালিকানা দাবী করেন। পরবর্তীতে রিয়াজ উদ্দিন প্রতারণামূলক ভাবে ৩৫৯ নং খতিয়ান ভূক্ত ২৯১'র বাট্টা ৯৩০ দাগ ব্যবহার করে ১৯৭১ সনে ২২৬০ নং দলিল দ্বারা মোছলে উদ্দিন মন্ডলের নিকট ১.৩০ একর এবং ৩৫৯ ও ৩৩৬ নং খতিয়ানে ২৯১'র বাট্টা ৯৩০ ও ৯৩১ দাগ ব্যবহার করে ১৯৭৪ সনে আতাউর রহমানের নিকট ৫.৬৬ একর জমি বিক্রয় করেন। চার একর জমির মালিক হয়েও রিয়াজ উদ্দিন দু' দলিলে ৬.৯৬ একর জমি বিক্রয় করেন। রিয়াজ উদ্দিন কৌশলে চার একরের স্থলে ৭ একর ভূমি ৩১৫ খতিয়ানে আর.এস রেকর্ডভুক্ত করে নেন। ১৯৯৯ সনে আতাউর রহমান বেল-এওয়াজ হেবা দলিল দ্বারা ঢাকাস্থ মিরপুর এলাকার ১১ কল্যাণপুরের মির্জা কামরুল ইসলাম বেগের নিকট ৫.৬৬ একর জমি হস্তান্তর করেন। সম্প্রতি একটি প্রভাবশালী মহল বনের জমি চিহ্নিত না করে বন কেটে গাছ পালা উপড়ে জবর দখল চালাচ্ছে। জমির মালিক কামরুল ইসলামের সাথে যোগাযোগ করা যায়নি। তার প্রতিনিধি সাহেব আলী বন ভূমি জবর দখলের কথা অস্বীকার করে বলেন কামরুল ইসলাম তার মালিকানাধীন জমির গাছ পালা কাটছেন। শ্রীপুরের সদর বিট কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, ঐ দাগের পূর্বাংশে সাড়ে সাত একর আছে। রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, বন ভূমির সীমানা নির্ধারণ করে জবর দখল হলে উচ্ছেদ করা হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমার্চ - ২৯
ফজর৪:৩৮
যোহর১২:০৪
আসর৪:৩০
মাগরিব৬:১৬
এশা৭:২৯
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৬:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৯৫৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.