নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ জানুয়ারি ২০১৭, ২৯ পৌষ ১৪২৩, ১৩ রবিউস সানি ১৪৩৮
বন্দুকযুদ্ধে সাভারে গাংচিল বাহিনীর প্রধানসহ নিহত ২ আহত ১
জনতা ডেস্ক
ঢাকার সাভার ও যশোরে পুলিশ ও র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' দুইজন নিহত হয়েছেন। আর কুমিল্লয় কথিত ডাকাতদের মধ্যে 'বন্দুকযুদ্ধে' একজন আহত হয়েছেন। গত মঙ্গলবার দিবাগত রাত থেকে গতকাল বুধবার ভোরের মধ্যে এ ঘটনাগুলো ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা: সাভার উপজেলার একটি বাড়িতে অভিযানের সময় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে পুলিশ ও র‌্যাব হত্যার এক পলাতক আসামির মৃত?্যু হয়েছে। র‌্যাব বলছে, নিহত আনোয়ার হোসেন আনার (৪৫) গাংচিল বাহিনী নামে পরিচিত এক সন্ত্রাসী দলের প্রধান। তার বাড়ি সাভারের আমিন বাজার এলাকায়। গত মঙ্গলবার গভীর রাতে কাউন্দিয়া ইউনিয়নের মেলারটেক এলাকার স্থানীয় লিয়াকত আলীর বাড়িতে গোলাগুলির এ ঘটনা ঘটে বলে র‌্যাব-৩ এর মেজর মেহেদী হাসান জানান। ওই বাড়ির মালিক লিয়াকত আলীর ছেলে টুটুলকে (২৮) আটক করেছে র‌্যাব। বলা হচ্ছে, টুটুল ছিলেন আনোয়ারের সহকারী। র‌্যাব কর্মকর্তা মেহেদী বলেন, ২০০২ সালের ১২ জুলাই সাভার থানার এসআই মতিউর রহমান এবং ২০০৭ সালের ৩ মার্চ র‌্যাব-১১ এর ডিএডি হুমায়ুন কবীর ও সদস্য ফুল মিয়াকে হত্যা করে গাংচিল বাহিনী। এ সব হত্যার ঘটনায় আনোয়ারকে প্রধান আসামি করে মামলা হয়; এ ছাড়া তার বিরুদ্ধে সাভার থানায় হত্যাসহ বিভিন্ন অভিযোগে প্রায় একডজন মামলা রয়েছে। দুই র‌্যাব সদস?্য খুন হওয়ার পর বিভিন্ন সময়ে গাংচিল বাহিনীর কয়েকজন সদস্য 'বন্ধুকযুদ্ধে' নিহত হলেও বাহিনীর প্রধান আনোয়ার আত্মগোপনে ছিলেন বলে র‌্যাবের ভাষ?্য। রাতে লিয়াকত আলীর বাড়িতে তার অবস্থানের খবর পেয়ে র‌্যাব সদস?্যরা সেখানে অভিযানে যায়। এ সময় বাড়ি থেকে গুলি ছোঁড়া হলে আত্মরক্ষার জন?্য র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে আনোয়ার গুলিবিদ্ধ হয়। আনোয়ারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে মেজর মেহেদী জানান। পরে ওই বাড়িতে তল্লাশি চালিয়ে থেকে তিনটি পিস্তল ও ১৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানান তিনি। কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্ত জানান, লিয়াকত আলীর তিন তলা বাড়িতে র‌্যাবের অভিযানের সময় পুলিশও উপস্থিত ছিল। প্রয়াত লিয়াকত আলীর স্ত্রী মিনু বেগম বলছেন, গোলাগুলির সময় তাকে এবং তার ছেলে টুটুল, ছেলের বউ রোহানা ও মেয়ে রুনাকে একটি ঘরে আটকে রাখে র‌্যাব। এ সময় র‌্যাব সদস্যরা তাদের মারধর করে তিনটি মোবাইল ফোন জব্দ করে এবং টুটুলকে আটক করে নিয়ে যায় বলে অভিযোগ করেন তিনি। এ বিষয়ে জানতে চাইলে মেজর মেহেদী বলেন, তারা কাউকে মারধর করেননি। সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান মিয়া বলেন, বন্দুকযুদ্ধের ঘটনা সম্পর্কে তার কিছু জানা নেই।

যশোর: কথিত ডাকাতদের মধ্যে বন্দুকযুদ্ধের পর একজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহত রাসেল ওরফে রনি (২৫) চৌগাছা উপজেলার মাঠপাড়া এলাকার কুমর আলীর ছেলে। যশোর কোতোয়ালি মডেল থানার ওসি ইলিয়াস হোসেন বলছেন, গত মঙ্গলবার রাত দেড়টার দিকে যশোর-চৌগাছা সড়কের জগহাটি এলাকায় দুই দল ডাকাতের মধ্যে বন্দুকযুদ্ধ হচ্ছে বলে খবর আসে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ঘটনাস্থলে গিয়ে একজনকে পড়ে থাকতে দেখে। তাকে যশোর সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি শুটারগান, একটি গুলি, দড়ি, একটি হাসুয়া ও হাতকরাত উদ্ধার করেছে বলে জানান ওসি ইলিয়াস। হাসপাতালের চিকিৎসক কাজল মলি্লক বলেন, রাত আড়াইটার দিকে গুলিবিদ্ধ এক ব্যক্তিকে নিয়ে আসে পুলিশ।

কুমিল্লা: সদর দক্ষিণ উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন আহত হয়েছে। ময়নামতি হাইওয়ে থানার ওসি মাহাবুবুর রহমান জানান, গত মঙ্গলবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। আহত আমির হোসেন নোয়াখালীর সেনবাগ উপজেলার গাজিরহাট এলাকার আবুল কাসেমের ছেলে। ওসি মাহাবুবুর বলছেন, গত মঙ্গলবার রাত আড়াইটার দিকে সাত-আটজনের একটা দল মোস্তফাপুর এলাকায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে ডাকাতির চেষ্টা করছিল। টহলরত হাইওয়ে পুলিশ তাদের ধাওয়া করলে তারা পুলিশের দিকে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে কয়েকজন ডাকাত পালিয়ে গেলেও আটক হন গুলিবিদ্ধ আমির হোসেন। আহত আমিরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে জানিয়ে ওসি মাহাবুবুর বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ একটি পিকআপ জব্দ করার পাশাপাশি কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করেছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৩
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩০২০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.