নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ জানুয়ারি ২০১৭, ২৯ পৌষ ১৪২৩, ১৩ রবিউস সানি ১৪৩৮
র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান
পঙ্গু হাসপাতালের কর্মচারীসহ ২৪ জনকে কারাদন্ড
রোগী ভাগালেই ২ হাজার টাকা কমিশন
স্টাফ রিপোর্টার
হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নেয়াই তাদের কাজ। এ কারণে প্রায় সার্বক্ষণিক তারা হাসপাতাল চত্বরে ঘোরাফেরা করেন। প্রতি রোগী ভাগিয়ে নেয়ার জন্য ক্লিনিক থেকে তাদের ২ হাজার টাকা দেয়া হয়। এক ধরনের চক্র বিভিন্ন সরকারি হাসপাতালের সামনে অবস্থান করে। গতকাল বুধবার এরকম এক চক্রের ২৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) রোগীদের হয়রানি ও অন্য ক্লিনিকে ভাগিয়ে নেয়ার দায়ে ২৪ জনকে কারাদ- দিয়েছেন র?্যাবের ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে হুমায়ুন কবির ও মাহফুজা আক্তার নামে পঙ্গু হাসপাতালের দুজন কর্মচারীও রয়েছেন। ক্লিনিকে এক রোগী ভর্তি করাতে পারলে ২ হাজার টাকা করে কমিশন পেতেন বলে জানান র?্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। গতকাল বুধবার সকালে র?্যাব-২ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ আলী ও মাহবুব আলম এবং অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সীর নেতৃত্বে হাসপাতালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। র?্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, দীর্ঘদিন থেকে একটি সংঘবদ্ধ চক্র এই হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের এখানে চিকিৎসা নিতে বাধা দিতো। অনেক সময় রোগীদে প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে স্থানীয় বিভিন্ন বেসরকারি ক্লিনিকে ভর্তি করাত। সেখানে চিকিৎসার নামে এসব রোগীর কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। অভিযানে রোগীদের ভাগিয়ে নেয়ার বেশ কয়েকটি ঘটনা হাতেনাতে ধরা পড়ে। হাসপাতালের বহির্বিভাগ ও জরুরি বিভাগে এই চক্রের তৎপরতা বেশি থাকে। একজন রোগীকে বেসরকারি ক্লিনিকে ভর্তি করালে ২ হাজার টাকা পেতেন দালাল চক্রের লোকজন। এ ছাড়া এঙ্রেসহ বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করাতে পারলে কমিশনের হার প্রায় ২০০ টাকা। সারওয়ার আলম আরো বলেন, সাজা পাওয়া ২৪ জনের মধ্যে ছয়জন স্থানীয় সততা ক্লিনিকের, দুজন মক্কা ক্লিনিকের ও একজন মুন্নী ডায়াগনস্টিকের বেতনভুক্ত কর্মচারী। ২৪ জনের মধ্যে পঙ্গু হাসপাতালে কর্মচারী হুমায়ুনসহ ১০ জনকে ৩ মাসের ও মাহফুজাসহ দুজনকে ১৫ দিনের কারাদ- দেয়া হয়েছে। অন্য দালালদের মধ্যে একজনকে ৪ মাসের, ৫ জনের ২ মাসের ও ৬ জনের ১ মাস করে কারাদ- দেয়া হয়েছে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২১
ফজর৪:৫৮
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৭সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩১২৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.