নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৩ জানুয়ারি ২০১৮, ৩০ পৌষ ১৪২৪, ২৪ রবিউস সানি ১৪৩৯
ভান্ডারিয়ায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি অনিয়মের অভিযোগ
ভা-ারিয়া প্রতিনিধি
পিরোজপুরের ভা-ারিয়া পৌর শহরের গাজীপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আ. হাই-এর বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য ও প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গাজীপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল হাই মাদ্রাসার অফিস সহকারী ও এম.এল.এস.এস (দফতরি) দুটি পদে নিয়োগে প্রতিষ্ঠানের উন্নায়নের কথা বলে ১০ লাখ টাকা অত্মসাৎ, মাদ্রাসার শিক্ষক মোসলেম উদ্দিন ১৯৯৬ সালের মৃত্যুর পরে তার বেতন অবৈধভাবে উত্তলন করে নগদ টাকা আত্মসাৎসহ প্রতিষ্ঠানের আনুমানিক ৫ লাখ টাকা মূল্যের শতাধিক মেহেগুনি ও রেন্ট্রি গাছ কেটে অবৈধভাবে বিক্রির মাধ্যমে অত্মসাৎ করেন এসব ঘটনায় স্থানীয় বাসিন্দা ভুক্তভোগী মাকসুদা বেগম ও স্থানীয় অর্ধশত এলাকাবাসী ভা-ারিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবরসহ বিভিন্ন দফতরে প্রতিষ্ঠানের সুপার আব্দুল হাই ও শারীরিক শিক্ষক আকবর আলীর দুর্নীতি ও অনিয়মে বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগ পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর হোসেন গত ২৪ ডিসেম্বর সরেজমিনে মাদ্রাসার অফিস কক্ষে তদন্ত করেন।

ভুক্তভোগী মো. বজলুর রহমান জানান, মাদ্রাসা সুপার তার স্ত্রীকে মাদ্রাসার অফিস সহকারী পদে চাকরি দেয়ার জন্য ৫ লাখ টাকা চুক্তি করে এবং ২ লাখ ৫০ হাজার এবং তার জমির গাছ বিক্রি করে ১ লাখ টাকা নিয়ে অত্মসাৎ করেও চাকরি দেয়নি। অত্র মাদ্রাসার সাবেক ছাত্র, ভুক্তভোগী জাহিদুল ইসলাম কবির জানান, এই মাদ্রাসায় দফতরি পদে চাকরির আশায় ১৭ বছর বিনা বেতনে কাজ করার পরও মাদ্রাসা সুপার ও ম্যানেজিং কমিটির সভাপতি দফতরি পদের জন্য ৫ লাখ টাকা দাবি করেন। পরে তাদের নির্দেশে মাদ্রাসার শারীরিক শিক্ষক আকবার আলীর কাছে ২ লাখ ৫০ হাজার টাকা দিয়েও তার চাকরি হয়নি, পুরো টাকাই অত্মাসাৎ করে ঐ চক্র। ফলে তাকে পথে বসতে হয়েছে। অপর ভুক্তভোগী মাকসুদা বেগম জানান, অফিস সহকারী পদে গত ১৭ অক্টোবর নিয়োগ পরীক্ষার ব্যাপারে তাকে কোনো অবগতি করা হয়নি এবং অত্র মাদ্রাসায় পরীক্ষার স্থান ধার্য থাকলেও মাদ্রাসা সুপার বেআইনিভাবে ভা-ারিয়া উপজেলায় বসে কৌশলে পরীক্ষা নেয় এবং তাদের পছন্দের লোক নিয়োগ দেয়।

এতে অনেক প্রার্থীই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি। মাদ্রাসার বর্তমান ম্যানেজিং কমিটির সদস্য মাইনুদ্দীন তালুকদার জানান, ক্ষমতার বলে মাদ্রাসার পুরাতন গাছ কেটে ম্যানিজিং কমিটির সভাপতি ও মাদ্রাসা সুপার তাদের বাড়ির খাট-আলনা ও আলমিরা বানিয়েছেন এবং বাকি গাছ অবৈধভাবে বিক্রি করে কিন্তু প্রতিষ্ঠানে কোনো টাকা জমা না দিয়ে আত্মসাৎ করেছেন বহু আগেই। অভিযুক্ত গাজীপুর দাখিল মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল হাই ও শারীরিক শিক্ষক আকবর আলী বলেন, তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সম্র্পূণ মিথ্যা। তারা কোনো দুর্নীতি করেননি বলে দাবি করেন।

এ বিষয়ে ভা-ারিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মর্কতা মো. জাহাঙ্গীর হোসেন জানান, অভিযোগ পেয়ে ঐ মাদ্রাসায় গিয়ে তদন্ত করেছে। তিনি বলেন, অভিযোগের কিছু সত্যতা মিলেছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২৫
ফজর৩:৪৫
যোহর১২:০১
আসর৪:৪১
মাগরিব৬:৫২
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৭০৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.