নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৩ জানুয়ারি ২০১৮, ৩০ পৌষ ১৪২৪, ২৪ রবিউস সানি ১৪৩৯
সাদুল্যাপুরে স্কুলছাত্রীকে ধর্ষণকারীদের ফাঁসির দাবিতে হরতাল বিক্ষোভ
সাদুল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি
গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গায় কতিপয় বখাটে দরিদ্র পরিবারের ৮ম শ্রেণীর মেধাবী এক স্কুল ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষণকারীদের ফাঁসির দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসীর চলমান আন্দোলন সংগ্রামের অংশ হিসাবে গতকাল বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে আধাবেলা হরতাল কর্মসূচি পালন করেছে। হরতাল চলাকালীন সময় সকল প্রকার ব্যবস্যা প্রতিষ্টান বন্ধ ছিল।

এছাড়া হরতাল কারীরা নলডাঙ্গা বন্দরের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে রাস্তায় রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে ব্যারিকেড দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়। হরতাল শেষে খামার দশলিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাচারি বাজারে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তাব্য রাখেন, ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোজাহার হোসেন, জহুরুল ইসলাম ও আবুবক্কর সিদ্দিক।

বক্তরা বলেন, ৫ আসামির মধ্যে পুলিশ সোহাগ,বাবু ও শরীফুলকে তাৎঙ্ণিকভাবে গ্রেফতার করলেও অদ্যবধি পলাতক ২ আসামী রুবেল ও খুশুকে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। তাই অনতিবিলম্বে পলাতক ওই ২ আসামিকে গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে সকল আসামিদের ফাঁসির দাবি জানান বক্তরা। এছাড়া বত্তরা আরও বলেন এ ব্যাপারে পুলিশের কোন রকম অবহেলা কিংবা গাফিলতি বরদাস্ত করা হবেনা বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

প্রসঙ্গত গত ২২ ডিসেম্বর সন্ধ্যায় ধর্ষণের শিকার ঐ ছাত্রী মায়ের সাথে নলডাঙ্গা বাজারে কাপড় কিনতে আসে। কাপড় কেনা শেষে তার মাকে নানার বাড়িতে পাঠিয়ে দিয়ে একাই বাড়িতে ফিরছিলেন। এ সময় পথিমধ্যে নলডাঙ্গা খাদ্য গুদামের কাছে পৌঁছামাত্র তাকে পূর্ব পরিকল্পিতভাবে ওঁৎপেতে থাকা ওই এলাকার ৫ নরপশু সোহাগ,শরীফুল,রুবেল,বাবু ও খুশি ফিল্মী স্টাইলে ওই ছাত্রীকে তুলে নিয়ে গিয়ে গুদামের পাশর্ে্ব আখ ক্ষেতের মধ্যে পালাক্রমে ধর্ষন করে। এ ঘটনার পর থেকে এলাকাবাসী ফুঁসে উঠে ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে অব্যাহত ভাবে বিভিন্ন ধরনের আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৪
ফজর৫:২৩
যোহর১২:১১
আসর৪:০৪
মাগরিব৫:৪৩
এশা৬:৫৮
সূর্যোদয় - ৬:৪১সূর্যাস্ত - ০৫:৩৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩০২০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.