নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৩ জানুয়ারি ২০১৮, ৩০ পৌষ ১৪২৪, ২৪ রবিউস সানি ১৪৩৯
বাঁশের সাঁকোতে শত শত শিক্ষার্থী ও হাজার হাজার মানুষের ঝুঁকিপূর্ণ চলাচল
রায়গঞ্জ (সিরাজগঞ্জ) থেকে এস. এম. নজরুল
সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার নদা শালুয়া-সাহেবগঞ্জ রাস্তার ফুলজোড় নদীর উপর ২শ মিটার ব্রিজটি নিমার্ণ না হওয়ায় এপার ওপারে ১৫টি গ্রামের মানুষ ও ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছে। জানা গেছে, রায়গঞ্জ উপজেলা প্রকৌশল বিভাগ (এলজিইডি) গত ২১-০১-২০১৬ তারিখে এলজিইডি/উ.প./রায়গঞ্জ/ সিরাজগঞ্জ/২০১৬/২২ নম্বর স্মারকে নদা শালুয়া-সাহেবগঞ্জ রাস্তা ফুলজোড় নদীর উপর দিয়ে ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী ও নদীর এপার-ওপার মানুষের যাতায়াতের সুবিধার জন্য ২শ মিটার ব্রিজ নির্মাণের জন্য প্রকল্প দাখিল করে। প্রকল্প আইডি নম্বর ১৮৮৬১৪০৩৮(৪০৩৮)। প্রকল্পটি সরেজমিনে ২ বার পরিদর্শন করেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী খলিলুর রহমান। এলাকার লোকজন ও ছাত্রছাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য গত জুন ২০১৭ জেলা প্রশাসক কামরুন্নাহার সিদ্দিকা বাঁশের সাঁকোটি নির্মাণ করার জন্য শুভ উদ্বোধন করেন। সাঁকোটি একমাত্র যাতায়াতের পথ হলেও বর্তমানে ব্যবহারের অনুপযোগী হয়েছে।

যেকোনো মুহূর্তে সাঁকোটি ভেঙে নদীর পানিতে নিমজ্জিত হওয়ার আশংকা রয়েছে। সরেজমিনে বিভিন্ন ব্যক্তিদের সাথে আলাপ করলে স্থানীয় সাবেক নলকা ইউপি চেয়ারম্যান আশরাফ আলী জানান, নদীর পূর্ব পাড়টি কৃষি প্রধান এলাকা। এখানে ধান, পাট ও বিভিন্ন সবজি চাষ হয়। এসকল পণ্য জেলা শহরসহ দেশের বিভিন্ন জায়গায় পারাপারের একমাত্র পথ এই সাঁকোটি। এখানে ব্রিজ না হওয়ায় এলাকার উৎপাদিত পণ্য পারাপারের ক্ষেত্রে এলাকাবাসী প্রতিনিয়ত নানামুখী সমস্যার সম্মুখীনসহ ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে। দাদপুর জি. আর কলেজের অধ্যক্ষ জামাল উদ্দিন জানান, ব্রিজটি নির্মাণ না হওয়ায় এপার ওপারের মানুষের পারাপারের ক্ষেত্রে নানামুখী সমস্যা হচ্ছে।

স্থানীয় মোহতামীম রিয়াজুল উলুম কওমি মাদ্রাসা শিহাব উদ্দিন জানান, এলাকার মানুষ ও বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী ব্রিজটি নির্মাণ না হওয়ায় যাতায়াতের ক্ষেত্রে চরম ভোগান্তির শিকার হচ্ছে। ব্রিজটির ব্যাপারে এলজিইডি'র প্রধান প্রকৌশলি সঙ্গে সাক্ষাৎ করে আমাদের সমস্যাগুলো তুলে ধরেছি, যাতে দ্রুত ব্রিজটি নির্মাণ করা হয়। তিনি দ্রুত ব্রিজটি নির্মাণ হবে বলে আমাকে আশ্বস্ত করেন। আন্তর্জাতিক সংগঠন গুড নেইবার্স সিডিপি নলকা প্রতিনিধি জানান, আসন্ন বর্ষা মৌসুমের আগেই এই ব্রিজটি নির্মাণ না হলে সাধারণ মানুষ ও ছাত্রছাত্রীদের পারাপারের ক্ষেত্রে চরম দুর্ভোগ পোহাতে হবে। এই জনগুরুত্বপূর্ণ স্থানে প্রয়োজনীয় পদক্ষেপের মাধ্যমে একটি সেতু নির্মাণ করা হলে এলাকাবাসীর পারাপারের ক্ষেত্রে দীর্ঘদিনের নানামুখী সমস্য দূরীভূত হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৪
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬১২২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.