নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৪ জানুয়ারি ২০২০, ৩০ পৌষ ১৪২৬, ১৭ জমাদিউল আউয়াল ১৪৪১
শেরপুরে জনউদ্যোগ কার্যক্রম ও কর্মপরিকল্পনার অবহিতকরণ সভা
শেরপুর থেকে জিএইচ হান্নান
শেরপুরে শহরের ভেতরের বিভিন্ন উন্মুক্ত স্থান বা চত্বরগুলো দিন দিন বাণিজ্যিক কর্মকা- ও নানা স্থাপনা তৈরীর কারণে বন্ধ হয়ে গেছে। যে কারণে উন্মুক্ত সাংস্কৃতিক কর্মকা- কিংবা নাগরিক সভা-সমাবেশ ব্যহত হচ্ছে। মুক্তমঞ্চের অভাবে সুস্থ্য বিনোদন ও সাংস্কৃতিক চর্চা বাঁধাগ্রস্ত হচ্ছে। এজন্য একটি মুক্তমঞ্চের খুবই প্রয়োজন। পৌর কর্তৃপক্ষ এ বিষয়ে তেমন নজর দিচ্ছেন না। এ বিষয়ে সাংবাদিকদের জোরদার লেখনি এবং নাগরিক আন্দোলন গড়ে তোলা প্রয়োজন। শেরপুর প্রেসক্লাবে নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ কার্যক্রম ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে সাংবাদিকদের অবহিতকরণ সভায় বিষয়টির অবতারণা করেন সংগঠনের সদস্য সচিব হাকিম বাবুল। গত রোববার রাতে এ অবহিতকরণ সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় হিজড়া জনগাষ্ঠির জীবনমান উন্নয়ন, সুতিখালি নদী উদ্ধার ও অবৈধ দখলমুক্ত করণ, রাহাত হত্যার আসামীদের ফাঁসির রায়, শব্দ দূষণ, শহরের বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে জনউদ্যোগের বিভিন্ন কর্মসূচির সফলতার উল্লেখ করে আগামী ৬ মাসের কর্মপরিকল্পনা তুলে ধরা হয়। এ সময় শেরপুর জেলা সদর হয়ে শেরপুরে রেললাইন নির্মাণের আন্দোলন বেগবান করা, শেরপুরে বিশ্ববিদ্যালয়ও মেডিকেল কলেজ স্থাপন, শহরে একটি মুক্তমঞ্চ স্থাপন, খাল-বিল, নদী-নালার অবৈধ দখলদার উচ্ছেদ করে নাব্যতা ফিরিয়ে আনা, অন্ধ শিক্ষার্থীদের জীবনমান উন্নয়ন, হিজড়া কনসার্ট, ধর্ষণ-নারী নির্যাতনের প্রতিবাদ ও সচিতনতা বৃদ্ধি, ফুটপাত দখলমুক্তকরণ, যানজন নিরসন, পরিবেশ সুরক্ষায় সাইকেল র‌্যালি সহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের কথা জানান জনউদ্যোগ কমিটির সদস্যরা। জনউদ্যোগ আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদ-এর সঞ্চালনায় অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, অন্য দিগন্ত পত্রিকার প্রধান প্রতিবেদক সাইদুর রহমান রিমন, প্রেসক্লাব সহ-সভাপতি জিএম আজফার বাবুল প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় অন্যান্যদের মধ্যে আইইডি'র প্রকল্প ব্যবস্থাপক মানিক পাল, সাংবাদিক জিএইচ হান্নান, আদিল মাহমুদ উজ্জল, আসাদুজ্জামান মোরাদ, জাহিদুল খান সৌরভ, ইমরান হাসান রাবি্ব, শাকিল মুরাদ, সোহেল রানা প্রমুখ আগামী দিনে জনউদ্যোগের পক্ষ থেকে নাগরিক সমস্যার আরও কিছু বিষয়ে সৃজনশীল কর্মসূচি গ্রহণের প্রস্তাব করেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৪
ফজর৫:২৩
যোহর১২:১১
আসর৪:০৪
মাগরিব৫:৪৩
এশা৬:৫৮
সূর্যোদয় - ৬:৪১সূর্যাস্ত - ০৫:৩৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৪৬৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.