নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৪ জানুয়ারি ২০২০, ৩০ পৌষ ১৪২৬, ১৭ জমাদিউল আউয়াল ১৪৪১
লক্ষ্মীপুরে হিমেল হাওয়ার দাপটে শীতার্তদের দুর্ভোগ চরমে
লক্ষ্মীপুর থেকে ভি বি রায় চৌধুরী
লক্ষ্মীপুর জেলার সদর, রায়পুর, রামগঞ্জ ও রামগতিতে ঘন কুয়াশার সঙ্গে পাল্লা দিয়ে বইছে হিমালয় থেকে বয়ে আসা হিমেল হাওয়া। এতে বাতাস ও শীতে থুবড়ে পড়েছে উপজেলার অসহায় শীতার্তদের জনজীবন। শৈত্যপ্রবাহের দাপটে বেড়েছে মানুষের দুর্ভোগ। তবে সব থেকে বেশি দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া নিম্নআয়ের মানুষেরা। ১৩ জানুয়ারি সকালের দিকে ঠান্ডা বাতাসের তিব্র প্রভাব তেমন ছিলো না। তবে ঘনকুয়াশার কারনে দূরপাল্লার গাড়ি ধীর গতিতে চলায় যাত্রীদের ভোগান্তি একটু বেড়েছিল। তবে বেলা গড়িয়ে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে আবারও বইছে হিমালয় থেকে বয়ে আসা হিম বাতাস। এতে শীতবস্ত্রের অভাবে চরম কষ্টে রাত-যাপন করছে ছিন্নমূল মানুষগুলো। অনেকে খড়খুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছে। সন্ধ্যা নামার পর ফাঁকা হয়ে গেছে বেশিরভাগ দোকানপাট ও হাট-বাজার।

এদিকে ঠান্ডাজনিত কারণে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে অনেকেই ভর্তি হচ্ছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্সহ জেলা শহরে। সরকারি হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকগুলোতে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। বিশেষ করে নবজাতক শিশু এবং বয়স্ক মানুষ ঠান্ডাজনিত বিভিন্ন রোগে বেশি আক্রান্ত হচ্ছেন। জানা যায়, গতবারের মত এবারো লক্ষ্মীপুর ২ (রায়পুর আংশিক লক্ষ্মীপুর) আসনের সাংসদ কাজি শহিদ ইসলাম পাপুল মহোদয়ের শীতার্ত দের মাঝে শীতবস্ত্র বিতরণের কথা থাকলেও বিতরণে বিলম্ব হওয়ায় এমপি মহোদয়ের প্রতিনিধি ও মাননীয় এমপি কাজি শহিদ ইসলাম পাপুলের মোবাইল ফোনে ফোন করেও না ধরায় শীতার্তরা হতাশ। আদৌ শীতবস্ত্র এমপি মহোদয় শীতার্তদের মাঝে শীতনিবারণে বিতরণ করবেন কিনা? জনগণ জানতে চায়।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ৪
ফজর৩:৪৮
যোহর১২:০৩
আসর৪:৪৩
মাগরিব৬:৫৩
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১৫সূর্যাস্ত - ০৬:৪৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৩৪৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.