নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৪ জানুয়ারি ২০২০, ৩০ পৌষ ১৪২৬, ১৭ জমাদিউল আউয়াল ১৪৪১
সাংবাদিক মাহমুদের ওপর হামলা
খিলগাঁও থানায় মামলা গ্রেফতার হয়নি কোনো আসামি
স্টাফ রিপোর্টার
বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইনের অনুসন্ধানী অনুষ্ঠান 'নাইন ইনভেস্টিগেশন' এর প্রতিবেদক মাহমুদ হোসাইনের ওপর বেপরোয়াভাবে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। গত শনিবার রাত সোয়া ৯টার দিকে রামপুরার ই-বস্নকের ৬ নম্বর রোডে এ হামলার ঘটনা ঘটে। পরে এ ঘটনায় গত রোববার রাজধানীর খিলগাঁও থানায় মামলা দায়ের করেছেন অনুসন্ধানী সাংবাদিক মাহমুদ হোসাইন। মামলা নম্বর- ১৭/১২-০১-২০২০। মামলায় আসামি করা হয়েছে- রামপুরা এলাকার বাসিন্দা মনির (৪০) এবং লেবু মিয়া (৫০) নামের দুই জনসহ অজ্ঞাতনামা ৩/৪ জনকে। জানা গেছে, আসামি লেবু মিয়া রামপুরা বনশ্রী মালিক কল্যাণ সমিতির সাবেক প্রচার সম্পাদক। এই লেবুর পক্ষে ইতোমধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এক শীর্ষ কর্মকর্তা আত্মীয় পরিচয় দিয়ে তদন্ত কার্যক্রম ভিন্নখাতে প্রবাহিত করার জন্য প্রভাব বিস্তার করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এমন পরিস্থিতিতে জীবন নিয়ে চরম ঝুঁকিতে রয়েছেন ভুক্তভোগী সাংবাদিক মাহমুদ। তিনি বলেন, আজ সারাদিন আমাকে ফোন করাসহ বিভিন্ন মাধ্যমে মামলা থেকে আসামি লেবু মিয়ার নাম বাদ দিতে চাপ প্রয়োগ করা হচ্ছে এবং হুমকি দেয়া হচ্ছে। এমন অবস্থায় আমার কোনো ক্ষতি হলে উল্লেখিত লোকজন অবশ্যই দায়ী থাকবেন।

হামলার শিকার মাহমুদ বলেন, শনিবার রাত সাড়ে ৮টায় চ্যানেল নাইনে অনুসন্ধানী অনুষ্ঠান 'নাইন ইনভেস্টিগেশন' এর প্রথম পর্ব প্রচারিত হয়। ওই অনুষ্ঠানে আইপি টিভি নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রচার হয়। আইপি টিভির সাথে অপরাধীরা এ হামলায় জড়িত থাকতে পারে বলে ধারণা করছি। বিশেষ করে আইপি টিভি সিএনএন বাংলা টিভির ক্যামেরা পার্সন জয় এই হামলার সাথে সম্পৃক্ত রয়েছে বলে মনে করছি। তিনি আরো বলেন, কর্মস্থল থেকে বেরিয়ে রামপুরা পৌঁছালে রাস্তা বস্নক করে কয়েকজন দুর্বৃত্ত তার মোটরসাইকেল ঘিরে দাঁড়ায়। তারা দাবি করে, তাদেরকে পাঠাও সার্ভিস দিতে হবে। পরে আমি বলি, আমি পাঠাও রাইডার না। এই অবস্থায় আমি তাদের মোটরসাইকেলে নিতে অস্বীকৃতি জানালে তারা আমার ওপর চড়াও হয়। একজন জোরপূর্বক আমার মোটরসাইকেলে উঠে পড়ে। যেখানে যেতে বলা হবে সেখানেই যেতে হবে বলে বাধ্য করার চেষ্টা করে। প্রতিবাদ জানালে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের আপন ভাই মনির পরিচয়ে মারধর শুরু করে তারা।

পরে খবর নিয়ে জানতে পারি এই মনির সংসদ সদস্য শাওনের ভাই নয়। হামলার সময়ে আরও কয়েকজন এসে আমাকে কিল-ঘুষি মারে। এসময় রামপুরা বনশ্রীর কল্যাণ সমিতির সাবেক প্রচার সম্পাদক লেবুসহ আরও ২/৩জন হামলায় অংশ নেয়। পরে পরিস্থিতি বুঝে আমি দ্রুত সেখানে থেকে বেরিয়ে রামপুরা থানায় আশ্রয় নেই।

এ বিষয়ে জানতে চাইলে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, বিষয়টি আমরা জেনেছি। ভুক্তভোগী সাংবাদিককে আইনি সহায়তা দেয়ার চেষ্টা করছি। এ বিষয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে। হামলায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৪
ফজর৫:২৩
যোহর১২:১১
আসর৪:০৪
মাগরিব৫:৪৩
এশা৬:৫৮
সূর্যোদয় - ৬:৪১সূর্যাস্ত - ০৫:৩৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৫২৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.