নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৪ জানুয়ারি ২০২১, ৩০ পৌষ ১৪২৭, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪২
খাগড়াছড়িতে ত্রিমুখী লড়াইয়ে মাঠ দখলে মরিয়া প্রার্থীরা
খাগড়াছড়ি প্রতিনিধি
খাগড়াছড়ি আগামী ১৬ জানুয়ারি ২০২১ গত শনিবার খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মাঠে সরব আওয়ামী লীগের প্রার্থী নির্মলেন্দু চৌধুরীর নৌকার পালে লেগেছে হাওয়া। সাধারণ ভোটারদের জন সমর্থন নিয়ে সরগরম নৌকার মাঠ। নির্বাচনী মাঠে সরব আওয়ামী লীগের, বিপরীত মেরুর রাজনৈতিক দল বিএনপির ধানের শীষের প্রার্থী মো. ইব্রাহীম খলিল।

এদিকে বিরামহীন প্রচারণায় ভোটারদের মন জয়ে মাঠ চষে বেড়াচ্ছেন স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীকের রফিকুল আলম। প্রার্থী দিলেও মাঠে তেমন দেখা নেই লাঙ্গল প্রতিকের প্রার্থী ফিরোজ আহম্মেদের। তবে শক্ত অবস্থানে রয়েছে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী। ফলে ত্রিমুখী লড়াইয়ে মাঠ দখলে মরিয়া তিন প্রার্থীই। হার-জিত যাই হোক কঠোর অবস্থানে ভোটের ফলাফল প্রকাশ হওয়া পর্যন্ত অবস্থান নেয়ার বিষয়টি এখনো অনেকটা ওপেন সিক্রেট। নানা শঙ্কা আর জল্পনা-কল্পনার মধ্যেও ভোটারদের মধ্যে রয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনকে ঘিরে প্রথম বারের মত নতুন ইভিএমএ এর সাথে পরিচিত হওয়া নিয়েও ভোটারদের মধ্যে রয়েছে আগ্রহ ও কৌতুহল। ফলে এই পৌর নির্বাচন উৎসবের মধ্যে আরেক নতুন উৎসবে পরিণত হতে যাচ্ছে ১৬ জানুয়ারি ২০২১ শনিবার। ইভিএম নিয়ে নানা আশঙ্কাও রয়েছে ভোটারদের মধ্যে। লিপলেট ও প্রচারপত্র বিতরণ,উঠান বৈঠক, পথসভা, গণসংযোগসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজবুকেও চলছে প্রার্থীদের ব্যাপক প্রচার-প্রচারণা।

এবার ভোটারদের কাছে অনেকটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে মেয়র প্রার্থীরা। কারণ শিক্ষা, জনপ্রিয়তা ও পৌরবাসীর কাছে পরিচিত এবং পৌরবাসীর উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছে সকল প্রার্থীরাই। তবে কে হচ্ছে খাগড়াছড়ি মিনি সিটির পৌর অভিভাবক তার দেখতে অপেক্ষা করতে হবে ১৬ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত।

মেয়র প্রার্থীদের মধ্যে নির্ভেজাল, ক্লিন ইমেজের, জনসমর্থন ও ভদ্র মানসিকতার লোক হিসেবে ব্যাপক পরিচিতি রয়েছে নৌকার প্রার্থী নির্মলেন্দু চৌধুরীর। তিনি নির্বাচিত হলে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে সারাদেশের সাথে তাল মিলিয়ে খাগড়াছড়ি পৌরসভাকে মেগা সিটিতে পরিণত করার প্রতিশ্রুতি রয়েছে তার। এছাড়াও সংগঠনের সকল নেতাকর্মীদের একাট্টা প্রচেষ্টায় এই পৌর নির্বাচনী মাঠে সাধারণ ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছে তিনি। তিনি জানান পৌরসভার শাষক নয়, সেবক হতে চান তিনি। খাগড়াছড়িতে পৌর নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৩৫১ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৭৩৬ জন বলে জানা যায়। খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে ১৮টি ভোট কেন্দ্রে ১০৯টি বুথে ভোট গ্রহণের কথা রয়েছে। দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভার মধ্যে ২৯টি ইভিএম ও ৩২টিতে ব্যালটের মাধ্যমে নির্বাচনের মধ্যে খাগড়াছড়িতেও ইভিএমের মাধ্যমে খাগড়াছড়ি পৌরসভার নির্বাচনী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে এবার।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৬
ফজর৫:২৩
যোহর১২:১১
আসর৪:০৫
মাগরিব৫:৪৪
এশা৬:৫৯
সূর্যোদয় - ৬:৪১সূর্যাস্ত - ০৫:৩৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৮৮৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.