নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৪ জানুয়ারি ২০২১, ৩০ পৌষ ১৪২৭, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪২
চাঁদাবাজ সন্ত্রাসের বিরুদ্ধে হোমনা-মেঘনার নদীপথে পুলিশের বিশেষ মহড়া
হোমনা (কুমিল্লা) থেকে সৈয়দ আনোয়ার
'নৌ-পথ হবে চাঁদাবাজ সন্ত্রাস মাদকমুক্ত' কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) এর এই কঠোর হুঁশিয়ারি বার্তা নিয়ে গতকাল বুধবার জেলার হোমনা-মেঘনা সার্কেলের সিনিয়র এএসপি মো. ফজলুল করিমের নেতৃত্বে হোমনা-মেঘনায় যৌথ নৌ-মহড়া অনুষ্ঠিত হয়।

কুমিল্লার নদী ঘেঁষা সীমান্তবর্তী দুটি উপজেলা হোমনা ও মেঘনা। দুটি উপজেলার নদীপথে প্রতিদিন চলাচল করে পণ্যবাহী জাহাজ ট্রলারসহ বিভিন্ন নৌযান। আছে বালু ও ইট পরিবহণের জন্য বাল্কহেড জাহাজ। অভিযোগ রয়েছে, দীর্ঘর্দিন ধরে এসব নৌযান থেকে চাঁদাবাজি করে আসছে একটি সন্ত্রাসী চাঁদাবাজ গোষ্ঠী। তাদের দমনে পুলিশ মাঝে-মধ্যে অভিযান পরিচালনা করলেও পুরোপুরি বন্ধ করা যায়নি তিতাস, মেঘনা ও কাঁঠালিয়া নদীপথের চাঁদাবাজি।

কুমিল্লা জেলার নবনিযুক্ত পুলিশ সুপার মো. ফারুক আহমেদ পিপিএম (বার) এর চাঁদাবাজ, সন্ত্রাস, মাদকসহ সকল অপরাধের বিরুদ্ধে কঠিন হুঁশিয়ারির পরিপ্রেক্ষিতে নৌ-পথের চাঁদাবাজি বন্ধে এই যৌথ মহড়া অনুষ্ঠিত হয়েছে বলে জানা যায়।

গতকাল বুধবার সকাল ৯টায় হোমনা- মেঘনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফজলুল করিমের নেতৃত্বে হোমনা ও মেঘনা থানার পুলিশের সহযোগিতায় তিতাস, মেঘনা ও কাঁঠালিয়া নদীতে ৪টি ট্রলার নিয়ে মহড়া দেয়া হয়। মহড়া দেয়ার সময় মাইকে চাঁদাবাজ, সন্ত্রাস, ডাকাত, মাদক ব্যবসায়ীদের কঠিন হুঁশিয়ারি দিয়ে বলা হয়, মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার। পুলিশ সুপার মহোদয়ের ঘোষণা নদীপথে পণ্যবাহী নৌযান চলাচলে কোনো ধরনের চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যক্রম চলবে না। হয় মাদক ছাড়ো নয় কুমিল্লা ছাড়ো।

এসময় নৌপথে চলাচলরত নৌযানে হোমনা-মেঘনা সার্কেল, ওসি হোমনা, ওসি মেঘনার মুঠোফোন নম্বর দেয়া হয়।

দিনভর নৌপথে এই মহড়ায় হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ, মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ এবং ওসি তদন্ত, এসআই, এএসআইসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন মেঘনা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, লুটেরচর ইউনিয়ন চেয়ারম্যান সানা উল্লাহ সিকদার, রাধানগর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল বাতেন।

এসময় এএসপি মো. ফজলুল করিম বলেন, জেলা পুলিশ সুপার মহোদয়ের স্পষ্ট বার্তা, কুমিল্লা জেলায় কোনো ধরনের চাঁদাবাজি, মাদক, ইভটিজিং সন্ত্রাসী কার্যক্রম চলবে না। এই সিদ্ধান্ত অনুযায়ী আমার কঠিন বার্তা, হয় অপরাধ ছাড়ো নয় হোমনা-মেঘনা ছাড়ো।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৬
ফজর৫:২৩
যোহর১২:১১
আসর৪:০৫
মাগরিব৫:৪৪
এশা৬:৫৯
সূর্যোদয় - ৬:৪১সূর্যাস্ত - ০৫:৩৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৯০৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.