নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৪ জানুয়ারি ২০২১, ৩০ পৌষ ১৪২৭, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪২
রায়গঞ্জে গভীর নলকূপ দখল নিতে দু'গ্রুপের মধ্যে চরম উত্তেজনা
রায়গঞ্জ থেকে এস.এম নজরুল
সিরাজগঞ্জের রায়গঞ্জের পল্লীতে পানাসী প্রকল্পের আরজেন-৩৪ গভীর নলকূপ নিয়ে দুই গ্রুপের হামলা আর মামলা এবং গভীর নলকূপ দখল নিতে চরম উত্তেজনা বিরাজ করায় অবশেষে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য পানাসী অফিস ও প্রশাসনের পক্ষ থেকে গভীর নলকূপের সমাধান কল্পে তালা বদ্ধ করে রেখেছে।

জানা যায়, উপজেলার ধামাইনগর ইউনিয়নের শিবপুর মৌজার দেবীপুর গ্রামের গত ২০০৯ সালে সহকারী প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) রায়গঞ্জ জোন এর নিকট থেকে অনুমোদন পেয়েছেন একই ইউনিয়নের দামুয়া শিবপুর গ্রামের মৃত আ. মমিনের ছেলে মো. শাহিদুল ইসলাম। শাহিদুল ইসলাম গ্রামের ১৫ জন কৃষকদের নিয়ে দীর্ঘ দিন ম্যানেজার হিসাবে সমবায় ভিত্তিক শিবপুর মৌজার প্রায় ৩শ বিঘা জমি নিয়ে শান্তিপূর্ণভাবে চাষাবাদ করে আসছিলো। এরই এক পর্যায় একই ইউনিয়নের একই গ্রামের সিরাজ আকন্দগংরা গত ১৫-০৩-২০২০ ইং তারিখে গ্রুপ লিডার হয়ে গভীর নলকূপটি দখল নেয়ার চেষ্টা চালায়। এনিয়ে উভয়ের গ্রুপের মধ্যে আদালতে মামলা দায়ের হয়। এরপর শাহিদুল ইসলাম বাদী গত ৩১-১২-২০২০ইং তারিখ রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর গভীর নলকূপ পরিচালনার জন্য একটি আবেদন দেয়। শাহিদুল ইসলাম আবারো বাদী হয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে এম আর নং ২৯৭ (অতি)/ ২০২০ ধারা -১৪৪ ফৌ: কা: বি: এবং স্মারক নং ১০৯৯ তারিখ ২৫-১১-২০২০ ইং তারিখে মামলা দায়ের করে। এদিকে গত ১১-০১-২০২১ ইং তারিখ সোমবার সকালে ওই গভীর নলকূপটির ঘরের তালা ভেঙে দখল নিতে চেষ্টা চালায় সিরাজ আকন্দ গংরা। এখবর ছড়িয়ে পড়লে শাহিদুল ইসলামের পরিবারের নারী পুরুষ একত্রে হয়ে গভীর নলকূপটি অবরুদ্ধ করে রাখে। এতে উভয় পক্ষে মধ্যে চরম উত্তেজনা বিরাজ করে। খবর পেয়ে ঘটনাস্থলে ধামাইনগর ইউপি চেয়ারম্যান, কৃষি উপসহকারী কর্মকর্তা, বিএডিসি উপসহকারী প্রকৌশলী এবং রায়গঞ্জ থানা পুলিশ পরিদর্শন পূর্বক শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য উভয় পক্ষকে নলকূপ ঘর থেকে বের করে দিয়ে নলকূপটি তালাবদ্ধ করে দেয়। এ ব্যাপারে সহকারী প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) রায়গঞ্জ জোন এর মো: আরাফাত খানের সাথে কথা হলে তিনি বলেন বিষয়টি মীমাংসার জন্য তালাবদ্ধ করা হয়েছে। তবে নলকূপের আওতায় সকল জমি চাষাবাদের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৭
ফজর৫:২২
যোহর১২:১২
আসর৪:০৬
মাগরিব৫:৪৫
এশা৭:০০
সূর্যোদয় - ৬:৪১সূর্যাস্ত - ০৫:৪০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭০৭০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.