নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২৯ মাঘ ১৪২৫, ৫ জমাদিউস সানি ১৪৪০
রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী আছে ডাক্তার নেই
রায়গঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী থাকলেও প্রয়োজনীয় ডাক্তার নেই। রোগীদের কলা থাকলেও রুটি নেই, দুধ থাকলেও চিনি নেই, খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে যেন চিকিৎসা সেবা।

জানা যায়, এ উপজেলায় সাবেক স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা দায়িত্ব পালনকালে নানামুখী দুর্নীতি আর অনিয়মে জড়িয়ে পড়ে এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্টি। বর্তমানে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা মোফাখ্খারুল ইসলাম যোগাদনের পর দুর্নীতি আর অনিয়মের বিষয়গুলি আরও গতিশীল হয়ে ওঠে। সিংহভাগ গুরুত্বপূর্ণ ডাক্তার গুলির পদ শূণ্য রয়েছে। যে সকল ডাক্তার-কর্মচারী রয়েছেন তারাও ঠিকমত দায়িত্ব পালন করছেন না। কোন কোন সময়

জরুরি বিভাগে রোগী আসলেও ডাক্তার খুঁজে পাওয়া যায় না। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সার্বক্ষণিক তার নিজ কর্মস্থল হাসপাতাল চত্বরে সরকারি বিধি অনুযায়ী রাত্রি যাপনের নির্দেশ থাকলেও তিনি সেই নির্দেশ পালন করছেন না। বরং তিনি বিধি বহিঃর্ভূত ভাবে সরকারি অ্যাম্বুলেন্স ব্যবহার করে সিরাজগঞ্জে বাসায় থাকছেন। ভর্তিকৃত রোগীদের সরকারি বিধি অনুযায়ী খাদ্য তালিকা অনুসারে খাদ্য সরবরাহ করা হচ্ছে না। নিয়ন্ত্রক নিজেই যখন নিয়ন্ত্রণহীন তখন ডাক্তার কর্মচারীদের আর নিয়ন্ত্রণ করবে কে। প্রশাসনিক দুর্বলতার কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্টিতে যেন খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে চিকিৎসা সেবা। এ বিষয়ে স্বাস্থ্য কর্মকর্তা মোফাখ্খারুল হোসেনকে মুঠোফোনে সরকারি অ্যাম্বুলেন্স ব্যবহার ও স্টেশনে না থাকার বিষয় নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি এখন হাসপাতালে থাকি এবং সরকারি অ্যাম্বুলেন্স ব্যবহার করি না। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আবাসিক কোয়ার্টারগুলোতে বিনা ভাড়ায় বসবাসকারীদের নামে নোটিশ জারি করেছি। এ ব্যাপারে ধানগড়া ইউপি চেয়ারম্যান মীর ওবায়দুল ইসলাম মাসুমের সাথে যোগাযোগ করা হলে তিনি অনিয়মের বিষয়গুলি স্বীকার করে বলেন, এ সকল অনিয়ম বন্ধে রায়গঞ্জ-তাড়াশের এমপি সাহেবকে নিয়ে এবং ডাক্তারদের নিয়ে সপ্তাহ খানেকের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২১
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৯৮৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.