নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২৯ মাঘ ১৪২৫, ৫ জমাদিউস সানি ১৪৪০
সরিষাবাড়ীতে মামলার আসামিদের ভয়ে বাড়ি ছাড়া বাদীর পরিবার
সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
জামালপুরের সরিষাবাড়ীতে মামলা করে আসামিদের তা-বে বসত-বাড়ী ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে বাদীর পরিবার। ঘটনাটি উপজেলার পিংনা ইউনিয়নের বাশুরিয়া গ্রামে ঘটেছে। প্রতিপক্ষের বিরুদ্ধে দায়ের করা ৭টি মামলায় ২শত ৩৮ জনকে আসামি করায় এ ঘটনা ঘটেছে বলে সচেতন মহল মত প্রকাশ করেছে।

স্থানীয় ও বাদীর পরিবার এবং মামলার আরজি সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের বাশুরিয়া গ্রামের মৃত মুকছেদ সরকারের ছেলে আ. সাত্তারের সাথে একই গ্রামের মৃত বনদেছ আলীর

ছেলে আ. মালেক এর সাথে বিভিন্ন বিষয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। এ বিরোধের জের ধরে আ. মালেকের নেতৃত্বে 'বাদীর লোকজনকে ২০১৮ সালের ২৭ ডিসেম্বর ১ম ঘটনায় শ্বাসরুদ্ধ করে হত্যার চেষ্টায় মারপিট এবং পরদিন ২৮ ডিসেম্বর সকাল ৯ ঘটিকায় বাদীর বসত ঘর ভাঙচুর ও চুরি এবং অগি্নসংযোগসহ ৯ লক্ষ ৩৭ হাজার টাকার মালামাল ক্ষতিসাধন করে প্রতিপক্ষরা। এ ঘটনায় মামলা আমলে নেয়ার আদালত জামালপুর সি আর মো. নং-১৩(১) ২০১৯ এর ঘটনা আব্দুস সাত্তার বাদী হয়ে গত ১৮ মার্চ প্রতিপক্ষ আব্দুল মালেক কে প্রধান আসামি করে ৩৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়। পূর্ব শত্রুতার জের ধরে একই দিনে একই ঘটনার জের ২৮ ডিসেম্বর সকাল ৮.৩০ মি. প্রতিপক্ষরা দাবিকৃত চাদা না পেয়ে ৪টি বসত ঘরে অগি্নসংযোগ করার ফলে ৩০ লক্ষ টাকার ক্ষতির করে এ ঘটনায় নরপাড়া গ্রামের তোফাজ্জল মেলিটারীর স্ত্রী সিরিয়া বেগম বাদী হয়ে পদ্মপুর গ্রামের মৃত মোজাফফর আলীর ছেলে মুখলেছুর রহমান বাঘার বিরুদ্ধে হত্যার চেষ্টা ও বসতবাড়ীতে অগি্নসংযোগ করে ৩০ লক্ষ টাকার সম্পদ ক্ষতির অভিযোগ এনে বাঘাকে প্রধান আসামি করে ৩৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়। মামলা নং-১৮(১) ১৯। তারিখ-৪-৩-১৮ইং।

অপরদিকে ২৭ ডিসেম্বর ঘটনার জের ধরে ২৮ ডিসেম্বর সকাল ৮.৫০ মিনিটি বাদী আব্দুস সাত্তারকে হত্যার চেষ্টাসহ বসতঘর পুডিয়ে দেয়াসহ ১২ লক্ষ টাকা ক্ষতির করে। এ নিয়ে চর বাশুরিয়া গ্রামের মৃত মহর সরকার এর ছেলে শাহীন বাদী হয়ে নরপাড়া গ্রামের বিলাত আলীর ছেলে নাছির উদ্দিন কে প্রধান আসামি করে ৩০ জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলা নং-২১(১) ২০১৯ইং।

২০১৮ সালের ২৭ ডিসেম্বর ঘটনার বিবরণ দিয়ে নরপাড়া গ্রামের আতা মাঝির ছেলে আবু সাঈদ বাদী হয়ে প্রতিপক্ষ একই গ্রামের মৃত শহিদ আলীর ছেলে হাবিবুল্লাহ কে প্রধান আসামি করে হত্যার চেষ্টা ও বসত ঘর পুডিয়া ফেলে ১৫ লক্ষ টাকার সম্পদ ক্ষতির অভিযোগ এনে ৩২ জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলা নং-২০(১) ২০১৯ইং। তারিখ-২১-০৩-১৯।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর ঘটনার বিবরন দিয়ে নরপাড়া গ্রামের আ. কাদেরর স্ত্রী ফাতেমা বেগম কে সংঘবদ্ধ হয়ে হত্যার উদ্দেশ্য ও বসত ঘর পুড়িয়ে ২০ লক্ষ টাকার সম্পদ ক্ষতির অভিযোগ এনে নরপাড়া গ্রামের বিলাত আলীর ছেলে নাছির উদ্দিনকে প্রধান আসামি করে ৩৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। মামলা নং-১৫(১)১৯। তারিখ-১৯-০৩-১৯।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর তারিখের সকাল ৭টা থেকে ৯টা টাঙ্গাইল আদালতে সি আর মো. নং গোপালপুর উপজেলার সিমান্তবর্তী সরিষাবাড়ী উপজেলার নরপাড়া গ্রামের দুলা উদ্দিন চাকলাদার এর ছেলে মো. খোশকেত তার ৮টি বসতঘর পুড়িয়েছে এবং ৪টি মনোহারী ও মোবাইলের দোকানের মালামাল লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ এনে নরপাড়া গ্রামের বনদেছ আলীর ছেলে মো. মালেক কে প্রধান আসামি করে ৩০ লক্ষ টাকার ক্ষতি পুরনের মামলা করা হয়েছে। ৩৩ জন আসামি।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর তারিখের সকাল ৭টা থেকে ৯টা নরপাড়া গ্রামের আ. কাদের এর ছেলে মুক্তার হোসেন নরপাড়া গ্রামের বনদেছ আলীর ছেলে মো. মালেক কে প্রধান আসামি করে ৩৬ জনের বিরুদ্ধে ২০ লক্ষ টাকার ক্ষতি পূরনের মামলা করা হয়েছে।

এ দিকে ২৭ ডিসেম্বর পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের আঘাতে বাদী আব্দুস সাত্তার (৩৬) মো. শাহীন (৩৭) আবু সাঈদ (৩৫) আহত হয়ে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তি হন। ২৮ ডিসেম্বর মামলার বাদীর পরিবারের রবিউল ইসলাম (২৭) সুরিয়া (৪৫) ফরিদা (৩০) শিমু (২২) স্কুলের শিক্ষার্থী ২৫ জন, কলেজের ৫ জন। ওই পরিবারের শিক্ষার্থীদের লেখাপড়া বিঘি্নত হচ্ছে। বয়স্ক বৃদ্ধা ও বৃদ্ধরা মানবেতর জীবনযাপন করছেন। জমির চাষাবাদ করে ফসল উৎপাদন করতে পারছেন না। গাছ-গাছড়া, পুকুরের মাছ, ক্ষতিগ্রস্ত হওয়ার পর পড়ে থাকা আংশিক জিনিসপত্রগুলো নিয়ে যাচ্ছে। ৩০টি পরিবারের ৫০টি ঘরসহ পুডিয়েছে এবং দোকানের মামলামাল ও একটি ট্রাক্টর ও ধান ভাঙ্গানো মেশিন লুট করে নিয়ে গেছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ২৫
ফজর৪:০৯
যোহর১১:৫৭
আসর৪:৩২
মাগরিব৬:২৭
এশা৭:৪৪
সূর্যোদয় - ৫:২৯সূর্যাস্ত - ০৬:২২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪২৪৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.