নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২৯ মাঘ ১৪২৫, ৫ জমাদিউস সানি ১৪৪০
সব ধর্মের ঐতিহ্য বজায় রাখার আহ্বান শিক্ষামন্ত্রীর
স্টাফ রিপোর্টার
সব ধর্মের ঐতিহ্য বজায় রাখার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, বাংলাদেশে ধর্ম যার যার উৎসব সবার। গতকাল রোববার বেলা সোয়া ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে সরস্বতী পূজাম-প পরিদর্শনে গিয়ে তিনি এই আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের দেশ একটি অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক দেশ হবে। এখানে সকল ধর্মের মানুষ তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করবে। সকল ধর্মের মানুষ একসাথে শান্তিতে বসবাস করবে। সেই লক্ষ্য নিয়ে আমাদের

দেশটি অনেক ত্যাগের বিনিময়ে সৃষ্টি হয়েছিল। আজ স্বাধীনতার ৪৮ বছর পর আমরা যখন বিশ্বাস করি 'ধর্ম যার যার কিন্তু উৎসব সবার বা ধর্ম যার যার রাষ্ট্র সবার' তখন কিন্তু আমরা দেখি সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াতে অনেকে তৎপর। মন্ত্রী এ সময় শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রাকে যেন কোনো অপশক্তি বাধা দিতে না পারে সেজন্য সবাইকে সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

শিক্ষামন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী, ঢাবি শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সরকার প্রমুখ। শিক্ষামন্ত্রী জগন্নাথ হলে স্থাপিত বিভিন্ন পূজাম-প পরিদর্শন করেন এবং বিদ্যার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীফেব্রুয়ারী - ১৭
ফজর৫:১৪
যোহর১২:১৩
আসর৪:১৮
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৯৪২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.