নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২৯ মাঘ ১৪২৫, ৫ জমাদিউস সানি ১৪৪০
কাউকে কষ্ট দিয়ে রাজস্ব আদায় করতে চাই না : অর্থমন্ত্রী
অর্থনৈতিক রিপোর্টার
কাউকে কষ্ট দিয়ে রাজস্ব আদায় করতে চাই না। তবে রাজস্ব দেবে না সেরকম কাউকে আমরা প্রত্যাশা করি না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল রোববার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অর্থ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, ভ্যাট-কাস্টমস সংশ্লিষ্ট সদস্য ও কমিশনারদের সঙ্গে বৈঠক শেষে তিনি এই মন্তব্য করেন। এ সময় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া ও অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার উপস্থিত ছিলেন। কিছু কিছু এলাকায় প্রত্যাশিত রাজস্ব

পাওয়া যাচ্ছে না সেসব এলাকা শনাক্ত করা হয়েছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, রাজস্ব আদায়ের ক্ষেত্রে বিদ্যমান সমস্যা সমাধান করে কিভাবে আয় বাড়ানো যায় সেই পরিকল্পনা করা হচ্ছে। আমাদের উদ্দেশ সরকারের রাজস্ব আরো বৃদ্ধি করা। এই মুহূর্তে আমরা রাজস্ব আহরণে কিছুটা হলেও পিছিয়ে আছি। সেই অবস্থা থেকে সামনে এগোতে হবে।

তিনি বলেন, এনবিআরের যারা কাজ করতে গিয়ে যেসব সমস্যার মোকাবিলা করেন, তা থেকে উত্তরণের একটা রাস্তা বের করার চেষ্টা করছি। পাশাপাশি সবাইকে নিয়ে ব্যবসায়ীদের কিভাবে আরো সাহায্য করা যায়, সরকার কিভাবে সাহায্য করতে পারে, সেই দিকগুলোও তুলে ধরেছি।

অর্থমন্ত্রী বলেন, আমাদের যেসব জায়গা থেকে প্রাপ্তি নেই, সেখানে অসঙ্গতি দেখা দিলে ভ্যাট-কাস্টমসের মাধ্যমে সবাইকে নিয়ে তা সমাধান করা হবে, যে পর্যন্ত না আমরা নিজেরা কমফোর্ট ফিল করবো। আমরা বলবো, কমফোর্ট জোনে চলে আসতে চাই।

তিনি আরো বলেন, প্রত্যেক এলাকায় কর অফিস থাকবে। কর আহরণে অটোমেশনসহ প্রয়োজনীয় জনবল বৃদ্ধি করা হবে। এ সময় সব এলাকা থেকে প্রত্যাশিত রাজস্ব আহরণ করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন অর্থমন্ত্রী।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১৫
ফজর৪:১৩
যোহর১২:০৩
আসর৪:৩৮
মাগরিব৬:৩৫
এশা৭:৫২
সূর্যোদয় - ৫:৩৪সূর্যাস্ত - ০৬:৩০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৪২৬২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.