নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১ ফাল্গুন ১৪২৪, ২৫ জমাদিউল আউয়াল ১৪৩৯
সহসাই মুক্তি মিলছে না খালেদা জিয়ার
৩ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে : আইজি প্রিজন
বিশেষ প্রতিনিধি
সহশায় মুক্তি মিলছে না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। কুমিল্লায় বাসে পেট্রলবোমা হামলা চলানোর হুকুম দেয়ার অভিযোগসহ দায়ের হওয়া মোট ৩ মামলায় নতুন করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রি. জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, গত বছরের ২ ফেব্রুয়ারি বাসে পেট্রলবোমা হামলায় ৮ জনের মৃত্যু হয়। ঐ মামলায় গত ২ জানুয়ারি তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে কুমিল্লার বিচারিক আদালত। সেই গ্রেফতারি পরোয়ানার কপি হাতে পেয়ে খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া তেজগাঁও এবং শাহবাগ থানার মামলাতেও তাকে গ্রেফতার দেখানো হয়েছে। অর্থাৎ মোট ৩টি মামলায় নতুন করে খালেদাকে গ্রেফতার দেখানো হলো। তবে গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর ছিদ্দিক বলেন, এ সংক্রান্ত কোনো নথি এখনও থানায় এসে পৌঁছেনি। আদালতের ঐ আদেশ গুলশান থানায় আসার কথা থাকলেও তা হাতে পাইনি। অন্যদিকে পুলিশ সদর দফতরের মিডিয়া শাখার সহকারী মহাপরিদর্শক

(এআইজি) সহেলী ফেরদৌস বলেন, আদালতের কোনো কপি আমরা পাইনি। এটি নিয়ম মাফিক থানায় যাওয়ার কথা। শ্যেন এরেস্ট ইস্যু করা হয়েছে এমনটা জানতে পেরেছেন। তবে কোথায় কখন ইস্যু হয়েছে তা জানাতে পারেননি তিনি।

এদিকে কুমিল্লার পুলিশ সুপার আবিদ হোসেন বলেছেন, খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা সংক্রান্ত কোনো তথ্য তার কাছে নেই।

জানা গেছে, ২০১৫ সালে অবরোধ আন্দোলনের সময় বাসে পেট্রলবোমা ছুড়ে আগুনে পুড়িয়ে মানুষ হত্যার দায়ে খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় এই মামলাটি রুজু হয়। পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সহেলী ফেরদৌস জানান, ২০১৫ সালের এই মামলার চার্জশিট আমলে নেয়ার পরিপ্রেক্ষিতে তাকে (খালেদা) গ্রেফতার দেখানো হয়েছে।

গতকাল সোমবার দিনভর লুকোচুরি খেলার পর অবশেষে আইজি প্রিজন সৈয়দ ইফতেখার উদ্দিন সন্ধ্যায় বিষয়টি খোলাসা করেন।

উল্লেখ্য, খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার আদালতে তিনটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় হাইকোর্ট স্থগিতাদেশ দেন। সব মিলিয়ে তার বিরুদ্ধে ৩৪টি মামলা রয়েছে। এর মধ্যে ৪টি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা রয়েছে। বিএনপি নেতারা দাবি করছেন, বেগম জিয়াকে আগামী জাতীয় নির্বাচন থেকে দূরে রাখার অপকৌশল হিসেবে এব বানোয়াট মামলা ও বিচারের প্রহসন করা হচ্ছে।

এবিষয়ে বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার মিথ্যা ও সাজানো মামলায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে খালেদা জিয়াকে সাজা দিয়েছে। তারা চায়, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো একটা ভোটারবিহীন নির্বাচন করতে। কিন্তু দেশে আর কোনো একতরফা ভোট করতে দেয়া হবে না। বিএনপি ও ২০ দলীয় জোট খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে যাবে।

গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধন থেকে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে থাকবেন আর দেশে ভোট হবে, এমনটি হবে না। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।

২০ দলীয় জোটের সমন্বয়ক মির্জা ফখরুল আরো বলেন, যতক্ষণ পর্যন্ত খালেদা জিয়া কারাগার থেকে মুক্ত না হবেন, ততক্ষণ পর্যন্ত জনগণের শান্তিপূর্ণ আন্দোলন থামানো যাবে না।

এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পৃথকভাবে মানববন্ধন করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা মুখে কালো কাপড় বেঁধে গতকাল সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তাদের মানববন্ধন কর্মসূচি পালন করেন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১০
ফজর৫:০৮
যোহর১১:৫১
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮১৬১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.