নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১ ফাল্গুন ১৪২৪, ২৫ জমাদিউল আউয়াল ১৪৩৯
মাদক ব্যবসায়ীদের তালিকা জনসমক্ষে প্রকাশ করা হবে : আমু
স্টাফ রিপোর্টার
জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণের পর্যায়ে, তবে বেড়েছে মাদক সেবন। এজন্য আমরা মাদকটাকেই বেশি গুরুত্ব দিচ্ছি। মাদকের বিস্তার ঠেকাতে গুরুত্ব দিয়ে কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

গতকাল রোববার সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন কমিটির সভাপতি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

আমির হোসেন আমু বলেন, ২০১৩ সালে হতে এ পর্যন্ত ১০১২৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। দেশের মাদকদ্রব্য ব্যবসায়ীদের তালিকাও তৈরি করা হয়েছে। সমস্ত গোয়েন্দা সংস্থার তালিকা সমন্বয় করে তা জনসমক্ষে প্রকাশ করা হবে। তিনি আরো বলেন, আমরা এখন বিশেষভাবে মাদক ব্যবসায়ী ও গডফাদার সংক্রান্ত প্রধানমন্ত্রীর কার্যালয়ের তালিকার ভিত্তিতে কাজ করছি। সেখানে ৮৬০ জন মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা হয়েছে, যার মধ্যে ১৮৮ জন জেলহাজতে রয়েছে। এভাবে মাদক সেবন বৃদ্ধি পেলে জাতির ভবিষ্যৎ একটি ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্যে যাওয়ার আশঙ্কা রয়েছে। মাদকের বিস্তার ঠেকাতে সরকারের নেয়া কর্মসূচিও তুলে ধরেন মন্ত্রী। তিনি বলেন, দেশের সমস্ত মসজিদে ইমাম সাহেবগণ যেন এ ব্যাপারে সচেতনতামূলক কথা বলেন এবং মাদকের খারাপ দিক তুলে ধরেন এ বিষয়ে নির্দেশনা দেয়া হবে। জঙ্গিবিরোধী অভিযান প্রসঙ্গে আমির হোসেন আমু জানান, জুলাই ২০১৬ থেকে এ পর্যন্ত জঙ্গিবিরোধী ৩২টি বড় অভিযান পরিচালিত হয়েছে, যাতে নিহত হয়েছেন ১৮ জন শীর্ষ জঙ্গি। গ্রেফতার হয়েছেন ৬৪ জন। অভিযানকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৮ জন সদস্য নিহত হয়েছেন। জঙ্গি ও মাদক ইস্যু ছাড়াও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের ব্যাপারেও মন্তব্য করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

খালেদা জিয়ার মামলায় বিদেশ থেকে তারেক রহমানসহ তিন আসামিকে ফেরত আনা হবে কিনা এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আমু বলেন, এটা আইনশৃঙ্খলা সংস্থার ব্যাপার। আদালত কিভাবে নির্দেশনা দিয়েছেন সেই বিষয়টি তারা দেখবেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিজ থেকে কিছু করবে না।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১৬
ফজর৩:৫৫
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:২০সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬২৬৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.