নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১ ফাল্গুন ১৪২৬, ১৯ জমাদিউস সানি ১৪৪১
সুনামগঞ্জের উচারগাঁও গ্রামে নিম্নমানের ইটে নির্মাণ হচ্ছে সড়ক
সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের উচারগাঁও গ্রামের সড়কে নিম্নমানের ইট দিয়ে হেরিং বোন বন্ড তৈরি করার আয়োজন করেছেন ওই কাজের ঠিকাদার । সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস-সুত্রে জানায় ২০১৯-২০ অর্থ বছরে গ্রামীণ মাটির রাস্তা সমুহ টেকসই করণের লক্ষ্যে হেরিং বোন বন্ড প্রকল্পের আওতায় সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের উচারগাঁও গ্রামের গোপাল দাসের বাড়ি থেকে উচারগাঁও ব্রীজ হয়ে আব্দুস সোবাহানের বাড়ি ও লক্ষণশ্রী ইউনিয়নের ফকিরনগর গ্রামের এলজিইডির সড়ক হতে ছুরতজ্জামানের বাড়ি পর্যন্ত সড়কের ইটসলিং করার জন্য ৫৪ লাখ ৯৯ হাজার টাকা বরাদ্দ দেয় সরকার। উচারগাঁও গ্রামের গোপাল দাসের বাড়ি থেকে উচারগাঁও ব্রীজ হয়ে আব্দুস সোবাহানের বাড়ি পর্যন্ত ৭০০ মিটার ও ফকিরনগর গ্রামের ৩০০ মিটার মাটির সড়কে ইট সলিং করা হবে। এলাকাবাসী জানান, উচারগাঁও গ্রামের প্রকল্প এলাকায় ঠিকাদার সড়কের কাজ করার জন্য নিম্নমানের ইট সড়কের দুপাশে মজুদ করে রেখেছেন। উচারগাঁও গ্রামের বশির উদ্দিন জানান, হুনছি ইতা বাণিজ্য মেলার ইট। কমপোড়া ইট দিয়ে ইট সলিংয়ের কাজ করলে সড়ক বেশিদিন টিকত নায়। দিনারা বেগম জানান, ঠিকাদার এখনো কাজ শুরু করেনি। তবে কমপোড়া ইট দিয়ে সড়ক বানাইলে ভালো হবে না। তিনি সড়কে কাজে ভাল মানের ইট ব্যবহার করার দাবি জানান।

ঠিকাদারের প্রতিনিধি ফখরুল জানান, গ্রামের একটি মহল এ সড়ক তৈরিতে পরোক্ষভাবে বাধা বিঘ্নের সৃষ্টি করছে। তারাই নিম্নমানের ইট ব্যহারের অভিযোগ করছে। যা আদো সত্য নয় সরকারি বিধিমোতাবেক ১ নম্বর ইট সাইটে নেয়া হয়েছে। এতে কোন ধরনের অনিয়মের আশ্রয় নেয়া হয়নি। সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ বিভাগীয় প্রকৌশলী মো. তৌহিদুজ্জামান বলেন, সড়কে নিম্নমানের ইট ব্যবহারের কোন সুযোগ নেই। ইট ল্যাবরেটরি টেস্টে ভালোমন্দ যাচাইয়ের পর কাজ শুরু করতে হবে। জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ফরিদুল হক বলেন, আমি সরেজমিনে প্রকল্প এলাকা পরিদর্শন করবো। কাজে অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীফেব্রুয়ারী - ১৭
ফজর৫:১৪
যোহর১২:১৩
আসর৪:১৮
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৬৬৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.