নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১ ফাল্গুন ১৪২৬, ১৯ জমাদিউস সানি ১৪৪১
ফুলবাড়ীর পল্লীতে ৪টি গভীর নলকূপে বিদ্যুৎ সংযোগ নেই ক্ষতিগ্রস্ত ১১শ বিঘা জমির মালিক
দিনাজপুর থেকে মো. আফজাল হোসেন
ফুলবাড়ীর পল্লীতে ৪টি গভীর নলকূপে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় ১১ শত বিঘা জমির মালিক চরম ক্ষতিগ্রস্ত হবেন। দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর বাধার কারণে জোনাল প্রজেক্ট বিউবো, দিনাজপুর কাজ করতে পারছে না। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউপি চেয়ারম্যান মো. মোজাফ্ফর হোসেন ও আলাদীপুর ইউপির গকুল গ্রামের মৃত আশরাফ আলী শাহ্ এর পুত্র মো. মনছুর আলী শাহ্ ইসলামইল পুর ও গকুল মৌজায় বিদ্যুৎ লাইন নির্মাণের জন্য আবাসিক সহকারী প্রকৌশলী ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ নেসকো এর মাধ্যমে নির্বাহী প্রকৌশলী জোনাল প্রজেক্ট, বিউবো দিনাজপুর এ আবেদন করেন।

সেই আবেদনে আলহাজ এ্যাড. মো. মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি) সভাপতি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বিদ্যুৎ লাইন নির্মাণের জন্য গত ১৪/০১/২০২০ সালে সুপারিশ করেন। ইসলামইলপুর ও গকুল মৌজায় পূর্বে বিদ্যুৎতের লাইন স্থাপন করা হলেও তার না লাগানোর কারণে দীর্ঘদিন ধরে পড়ে রয়েছে। ফলে অত্র এলাকায় গভীর ও অগভীর নলকুপগুলি বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় জমিতে সেচ না দিতে পারায় কৃষিকাজ ব্যহত হচ্ছে। এতে এলাকার ১১ শত বিঘা জমি সেচ সুবিধা থেকে বঞ্চিত হবে।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ ঐ এলাকায় তাদের বিদ্যুৎ সরবরাহ করলেও তারা ঐ ৪টি গভীর নলকূপে এখন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ প্রদান করেনি। জোনাল প্রজেক্ট তাদের লাইন স্থাপন করার পর তারা বাধা প্রদান করেন। তার আগে পল্লীবিদ্যুৎ এলাকায় লাইন এর খুটি স্থাপন করতে পারেনি। এলাকাবাসী আবেদনের পরিপেক্ষিতে ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ নেসকো লি. ইসলামইলপুর ও গকুল মৌজায় ৪টি গভীর নলকুপ ও অগভীর নলকূপ যাতে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয় এ জন্য মন্ত্রী মহোদয়ের সুপারিশ অনুযায়ী তারা ইতি মধ্যে কাজ করে চলেছেন। ইতি মধ্যে পল্লীবিদ্যুৎ সমিতি-২ জোনাল প্রজেক্টের কাজে বাধা প্রদান করছে। তারা বলছেন, আমাদের কমান্ডিং এরিয়া। কিন্তু পল্লী বিদ্যুৎ এর এসটি লাইন ঐ এলাকায় নাই। ইরিবোর মৌসুমে ১১ শত বিঘা জমিতে সেচ সুবিধা না পেলে কৃষকদের আবাদ নষ্ট হয়ে যাবে। ক্ষতিগ্রস্ত্থ হবে ১১ শত বিঘা জমির মালিক। গতকাল বৃহস্পতিবার দিনাজপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর এজিএম আব্দুর রাজ্জাক কে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুস সালাম ডেকে নিয়ে বিষয়টি জরুরি নিষ্পত্তি করা কথা বলেন। এ বিষয়ে ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ নেসকো কোম্পানি লি. এর আবাসিক প্রকৌশলী মো. উজ্জ্বল আলীর সাথে কথাবলেল তিনি জানান, উদ্ধর্তন কর্তৃপক্ষ বিষয়টি দেখবেন। যেহেতু জোনাল প্রজেক্ট এর কাজ সেহেতু আমরা এ বিষয়ে কিছু বলতে পারবনা। তবে মানবিক কারণে ঝুলে থাকা কাজটি দ্রুত সম্পন্ন করা উচিত। তা না হলে কৃষকেরা ক্ষতিগ্রস্ত হবেন। বিষয়টি জরুরি ভিত্তিতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আসু হস্তক্ষেপ কামনা করেছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ১৮
ফজর৪:২৯
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫০২৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.