নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১ ফাল্গুন ১৪২৬, ১৯ জমাদিউস সানি ১৪৪১
বিভিন্ন স্থানে শিশুসহ সড়কে ঝরলো ৬ প্রাণ
জনতা ডেস্ক
দেশের বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৬ জন নিহতসহ অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন। তমধ্যে নীলফামারীতে ভ্যানচালক, লালমনিরহাটে ১ শিশু, খুলনায় ১ জন রাজমিস্ত্র, গাজীপুরে মোটরসাইকেল আরোহী, কমলাকান্দায় ১ জন ও গৌরীপুরে ১ জন নিহত হয়েছে। বিস্তারিত খবর প্রতিনিধিদের প্রেরিত :

নীলফামারীতে কাভার্ড ভ্যানের ধাক্কায় নিহত ১ আহত ১০

এফএনএস

নীলফামারী-সৈয়দপুর সড়কের ওয়াপদা নয়াবাজার এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় অটোরিকশার যাত্রী আলাল হোসেন (৪৭) নিহত হয়েছেন। এ সময় শিশুসহ ১০ যাত্রী আহত হন। গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে। সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান বিষয়টি নিশ্চিত করেন। সৈয়দপুর

ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ সদস্যরা জানায়, আহতদের উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহত হন নীলফামারী সদরের কাছারী বাজারের জামিনা বালা (৫০), ওয়াপদা গেটের নুর ইসলাম (৪৮), সৈয়দপুর শহরের মিস্ত্রিপাড়ার আলাল হোসেন (৪৭) ও উত্তর সোনাখুলীর আতিয়ার রহমানকে (৪৫)। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরে করা হয়েছে। সেখানেই রাত সাড়ে ১০টার দিকে মারা যান অটোরিকশার যাত্রী আলাল হোসেন। এছাড়াও সৈয়দপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন- উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের সাইদুল ইসলাম (৩৮), ঢেলাপীরের নাসিম (৪০), কয়া মিস্ত্রিপাড়ার আসাদুল হক (৪৫), কুন্দুল পূর্বপাড়ার অপু আহমেদ (২২), উত্তরা আবাসনের শিশু পরম (২), শামীম আহমেদ (৪০) এবং ওয়াপদা গেটের আবুল কালাম আজাদ (৩৫)। সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান জানান- কাভার্ড ভ্যান, ইজিবাইক ও অটোরিকশাটি উদ্ধার করে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। তবে ঘটনার পরেই কাভার্ড ভ্যানের চালক পালিয়ে যায়। এ ব্যাপারে মামলার প্রস্ততি চলছে।

লালমনিরহাটে ট্রাকচাপায় শিশুর মৃত্যু

এফএনএস

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ট্রাকচাপায় রঞ্জিত কুমার (৪) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে ডিএস ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। রঞ্জিত উপজেলার উত্তর হলদিবাড়ি গ্রামের পবিত্র কুমারের ছেলে। স্থানীয়রা জানান, ওই স্টেশনের সামনে মহাসড়ক পার হচ্ছিল শিশু রঞ্জিত। এ সময় বুড়িমারীগামী একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে গুরুতর আহত হয় সে। স্থানীয়রা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেঙ্ েনিলে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক বলেন, ঘাতক ট্রাকটিকে জব্দ করলেও চালক পালিয়েছে।

খুলনায় ট্রাকচাপায় রাজমিস্ত্রীর মৃত্যু

এফএনএস

খুলনায় ট্রাকের চাপায় এনামুল কবির (৫০) নামে এক রাজমিস্ত্রীর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোরে মহানগরীর লবনচোরার দারোগার লিজ নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত এনামুল মোক্তার হোসেন সড়কের বাসিন্দা। নিহতের স্ত্রী হোসনে আরা বলেন, আনুমানিক সকাল সাড়ে ছয়টায় ফজরের নামাজ পড়ে কাজে যাচ্ছিলেন এনামুল কবির। পথে বালু ভর্তি একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থানেই তার মৃত্যু হয়। লবনচোরা থানার ওসি আবদুল খায়ের বলেন, রূপসা সেতুর দিক থেকে জিরো পয়েন্টের দিক যাওয়ার সময় হাইওয়ে সড়কের বাম পাশের দারোগার লিজ এলাকায় ভারী কোনো যান ট্রাক অথবা বাস এনামুল কবিরকে চাপা দেয়। এতে ঘটনাস্থালেই তার মৃত্যু হয়। তার সঙ্গে বাইসাইকেল ছিল। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল মর্গে পাঠায়।

গাজীপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

এফএনএস

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাওটানা এলাকায় সড়ক দুর্ঘটনায় রুহুল আমীন সরকার (৪২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা চট্টগ্রাম বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রুহুল আমীন সরকার সিরাজগঞ্জ সদর থানার বেওয়ামারাং এলাকার বাসিন্দা। কালীগঞ্জ থানার উলুখোলা পুলিশ ক্যাম্পের এসআই মো. বাছেদ মিয়া জানান, ঢাকার উত্তরায় এলকো ফার্মায় চাকরি করতেন রুহুল আমীন সরকার। সকালে মোটরসাইকেলযোগে কালীগঞ্জ যাচ্ছিল তিনি। একপর্যায়ে ঢাকা চট্টগ্রাম বাইপাস সড়কে নাওটান এলাকায় পৌঁছালে একটি অজ্ঞাত গাড়ির সঙ্গে তার মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই রুহুল আমীন সরকারের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

কলমাকান্দায় মোটরসাইকেল ও বাইসাইকেল সংঘর্ষে নিহত ১

কলমাকান্দা (নেত্রকোনা) থেকে রিনা হায়াৎ

নেত্রকোনার কলমাকান্দার মোটরসাইকেল ও বাইসাইকেল সংঘর্ষে সাইকেল আরোহী দর্জি মো. হাবিবুর রহমান হবি মৃত্যুর খবর পাওয়া গেছে। গত বুধবার উপজেলার লেংগুরা ইউনিয়নের গৌরীপুর খাল ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মো. হাবিবুর রহমান হবি (৪৫) উপজেলার লেংগুরা ইউনিয়নের গৌরীপুর গ্রামের মো. আবুল কাশেম খোকার পুত্র। সে পেশায় দর্জি । মোটরসাইকেল চালক এসএসসি পরীক্ষার্থী মো. মাজহারুল ইসলাম (১৭) একই এলাকার মো. আমির হোসেনের পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়-দুপুরে বটতলা বাজারের দোকান থেকে বাড়িতে রওনা দেন দর্জি মো. হাবিবুর রহমান হবি। পথিমধ্যে খাল ব্রিজ এলাকায় অপরদিক থেকে মোটরসাইকেল আসলে মুখোমুখি সংঘর্ষ বাঁধে। এতে সাইকেল আরোহী দর্জি হবি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তি করেন। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। চিকিৎসারত অবস্থায় সন্ধ্যায় হাসপাতালে মৃত্যুবরণ করেন।

কলমাকান্দা থানার ওসি (তদন্ত) মো. সিরাজুল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এ ব্যাপারে থানায় এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

গৌরনদীতে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার হরিসেনায় গত বুধবার সন্ধ্যায় অজ্ঞাতনামা পরিবহণের ধাক্কায় রবিউল বেপারী (২৭) নামের এক মোটরসাইকেলচালক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহত রবিউল গৌরনদী পৌর এলাকার গেরাকুল মহল্লার বাসিন্দা আব্দুল মালেক বেপারির পুত্র ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে ইপিআই বিভাগের পোর্টার হিসেবে কর্মরত ছিল। গৌরনদী হাইওয়ে থানার ওসি মুজাহিদুল ইসলাম জানান, এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

ফটিকছড়িতে চবির শিক্ষার্থীবাহী বাস খাদে পড়ে ২৫ জন আহত

ফটিকছড়ি (চট্টগ্রাম) থেকে মো.এমরান হোসেন

ফটিকছড়ি থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উদ্দেশ্যে ছেড়ে যাওয়া নববাক ফোরামের শিক্ষার্থীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২৫জন শিক্ষার্থী আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের মনিয়াপুকুরের চেয়ারম্যান ঘাটায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ২৫ শিক্ষার্থী আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসএম মনিরুল হাসান। হাটহাজারী মডেল থানার ওসি মাসুদ আলম জানান, ফটিকছড়ি থেকে ছেড়ে আসা বিআরটিসির বাসটি হাটহাজারীর মনিয়াপুরের চেয়ারম্যানঘাটা এলাকায় এলে অপর একটি বাসকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে অত্যন্ত ২৫জন শিক্ষার্থী আহত হন। এর মধ্যে ১২ জনকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বোচাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ১ জন নিহত

বোচাগঞ্জ (দিনাজপুর ) প্রতিনিধি

দিনাজপুরের বোচাগঞ্জে ট্রাক্টার ও মোটরসাইকেলের মুখোমুখি সংর্ঘষে মোটরসাইকেল চালক নিহত হয়েছে।

গতকাল ১৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ১১টায় বোচাগঞ্জ উপজেলার নাফানগর ইউনিয়নের সুলতানপুর হতে বোচাগঞ্জে নিজ বাড়ি সেতাবগঞ্জ পৌরসভাধীন ডাঙ্গীপাড়ায় ফেরার পথে রঞ্জিত চন্দ্র শীল (৩৫) ট্রাক্ট রের সাথে সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হন।

নিহত রঞ্জিত বোচাগঞ্জ উপজেলার ডাঙ্গীপাড়া মহল্লার মৃত গোবিন্দ চন্দ্র শীলের ছেলে । এলাকাবাসী জুই এন্টারপ্রাইজের ট্রাক্টরটি আটক করে বোচাগঞ্জ থানায় খবর দিলে থানা পুলিশ আটক ট্রাক্টর টিকে তাদের নিজ হেফাজতে নেয়। তবে জুই এন্টারপ্রাইজের ট্রাক্টার চালক পলাতক রয়েছে। বোচাগঞ্জ থানার ওসি আইয়ুব আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

মাদারীপুরে ট্রাক প্রাইভেটকার ও তেলবাহী গাড়ির সাথে ত্রিমুখী সংঘর্ষে আহত ১২

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে তেলবাহী গাড়ির সাথে ট্রাক ও প্রাইভেটকারে ত্রিমুখী সংঘর্ষে আহত হয়েছেন ১২ জন। ঢাকা-বরিশাল মহাসড়কের পাশে ময়লার স্তূপের দেয়া আগুনের ধোয়ায় এ সংঘর্ষ হয় বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেশ কিছুদিন ধরে মাদারীপুর পৌরসভার আবর্জনা ও ময়লা রাখা হয় ঢাকা-বরিশাল মহাসড়কের সদর উপজেলার মস্তফাপুরে। সেই ময়লায় গতকাল বৃহস্পতিবার সকালে আগুন ধরিয়ে দেয় পরিষ্কার-পরিচ্ছন্নকর্মীরা। এর ধোঁয়া চারদিকে ছড়িয়ে পড়লে ঢাকা-বরিশাল মহাসড়কে কিছুই দেখতে পাচ্ছিলেন না পরিবহণ চালকরা। ফলে দুপুর ২টার দিকে ওই এলাকায় প্রাইভেটকার ও ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। পরে তেলবোঝাই একটি গাড়ির সাথে ফের সংঘর্ষ হয়। এতে আহত হয় অন্তত ১২ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। এ ঘটনায় এলাকাবাসী মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ করে। পরে উপজেলা প্রশাসন আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে আহতের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. মাহতাব উদ্দিন বলেন, সংঘর্ষে আহতদের স্থানীয়রা উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা। সংঘর্ষের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সড়কের পাশে লাগা আগুন নিয়ন্ত্রণে আনে। মূলত ময়লার আগুনের ধোঁয়ার মূলত এই সংঘর্ষের ঘটনা ঘটে।

মাদারীপুর ট্রাফিক পুলিশের সার্জণ ইমন হোসেন রাসুল জানান, সংঘর্ষে প্রাইভেটকারে আগুন ধরে যায়। পরে পুলিশের কন্টোলের মাধ্যমে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরবর্তীতে ফায়ার সার্ভিস একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস বলেন, মহাসড়কের পাশে ময়লা রাখা নিয়ে এই সংঘর্ষ হয়। পরে এলাকাবাসী ময়লা সরিয়ে নেয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে। উপজেলা প্রশাসনের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীফেব্রুয়ারী - ২০
ফজর৫:১২
যোহর১২:১৩
আসর৪:২০
মাগরিব৬:০০
এশা৭:১৩
সূর্যোদয় - ৬:২৮সূর্যাস্ত - ০৫:৫৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৮৮০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.