নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮, ২৯ ফাল্গুন ১৪২৪, ২৪ জমাদিউস সানি ১৪৩৯
ফেদেরা তৃতীয় রাউন্ডে : জকোভিচের বিদায়
স্পোর্টস ডেস্ক
ইন্ডিয়ান ওয়েলস টেনিস টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডের টিকিট পেলেন শীর্ষ বাছাই সুইজারল্যান্ডের রজার ফেদেরার। তবে প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন দশম বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ।

শীর্ষ বাছাই হওয়াতে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকে খেলতে হয় ফেদেরারকে। এই রাউন্ডে ফেদেরার প্রতিপক্ষ ছিলেন অবাছাই আর্জেন্টিনার ফেদিরিকো ডেলবোনিস। বৃষ্টি বিঘি্নত ম্যাচের প্রথম সেটে ৬-৩ গেমে জিতে নেন ফেদেরার। তবে দ্বিতীয় সেটে ফেদেরারকে বেশ কয়েকবারই পরীক্ষায় ফেলেন ডেলবোনিস। ফেদেরার সেই সব পরীক্ষায় উের গেলেও, ডেলবোনিসের নৈপুণ্যে ট্রাইব্রেকারে গড়ায় সেটটি। সেখানে শেষ পর্যন্ত জয় পান ফেদেরারই। ৭-৬ (৮/৬) গেমে সেটটি জিতে নেন ফেদেরার।

এই জয়ে তৃতীয় রাউন্ডের টিকিট পেয়েছেন ফেদেরার। সেমিফাইনালে উঠতে পারলেই বিশ্ব টেনিস র্যাংকিং-এর শীর্ষস্থান ধরে রাখতে পারবেন তিনি। শিরোপা জয়ের পাশাপাশি শীর্ষস্থান ধরে রাখার লক্ষ্য নিয়েই এগোচ্ছেন ফেদেরার, 'এমন পারফরমেন্সে আমি অবাক নই। আমার লক্ষ্য এই আসরের শিরোপা জয়। সেই সাথে শীর্ষস্থানও ধরে রাখা। পরের রাউন্ডে আরও ভালো খেলার আশা করছি।' ইন্ডিয়ান ওয়েলসে পাঁচবার করে শিরোপা জয় করেছেন ফেদেরার ও জকোভিচ। প্রথম খেলোয়াড় হিসেবে ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মিশন শুরু করেছিলেন তারা। স্বপ্ন পূরণের পথে ফেদেরার থাকলেও, স্বপ্ন ভঙ্গ হলো জকোভিচের। অবাছাই জাপানের তারো ড্যানিয়েলের কাছে ৭-৬ (৭/৩), ৪-৬ ও ৬-১ গেমে হেরে যান জকোভিচ।

এমন লজ্জাজনক হারকে অদ্ভুত বলছেন জকোভিচ, 'সফরের প্রথম ম্যাচে আমি কখনো এভাবে খেলেছি বলে মনে হয় না। খুবই অদ্ভুত পারফরমেন্স। গেল দু'সপ্তাহ অনেক বেশি পরিশ্রম করেছি। হয়তো আমার খেলায় ও পরিকল্পনায় অনেক ভুল ছিলো। নিজেকে আরও শুধরাতে হবে।'

চলতি বছর এটি দ্বিতীয় প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট ছিলো জকোভিচের। ২০১৭ সালে উইম্বলডনে কনুই'র ইনজুরিতে পড়েছিলেন তিনি। এরপর নতুন বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিয়ে চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেন জকোভিচ। পরবর্তীতে কনুই'তে অস্ত্রোপচার করান তিনি। অস্ত্রোপচারের পর এটি ছিলো জকোভিচের দ্বিতীয় টুর্নামেন্ট।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ১৯
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০০
মাগরিব৫:৩৯
এশা৬:৫৫
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৭২৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.