নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮, ২৯ ফাল্গুন ১৪২৪, ২৪ জমাদিউস সানি ১৪৩৯
বরিশালে বাস ও মিনিবাস মালিক সমিতির মানববন্ধন
দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৭ রুটে বাস ধর্মঘটের ঘোষণা
বরিশাল থেকে গৌতম কুমার দে
ঝালকাঠী বাস মালিক কর্তৃক বেআইনিভাবে বাস পারমিটের শর্ত ভঙ্গ করে, মহাসড়কের পাশে অননুমোদিত বাস টার্মিনাল তৈরি করে গাড়ি চলাচল এবং মির্জাগঞ্জ উপজেলায় বাসে চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন করেছে বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক সমন্বয় পরিষদ। গতকাল সোমবার বেলা ১১টায় নগরীর রুপাতলী বাস টার্মিনালের সামনের মহাসড়কে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় বরিশাল থেকে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭ রুটে বাস ধর্মঘটের ঘোষণা দেন বাস সমিতির নেতৃবৃন্দরা।

বরিশাল বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি আজিজুর রহমান শাহিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সাধারণ

সম্পাদক কাওসার হোসেন শিপন, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ প্রমুখ। এসময় বক্তারা বলেন, ঝালকাঠি মালিক সমিতি কুয়াকাটাসহ ১১টি রুটে তাদের বাস চালাতে চায় যা সম্পূর্ণভাবে অবৈধ। অথচ তারা ৩ জানুয়ারিী থেকে বরিশালের বাস ঝালকাঠির ওপর দিয়ে চলতে দিচ্ছে না। এতে করে যাত্রীদের চরম ভোগান্তি হচ্ছে। এই অচলাবস্থার সমাধান না হলে আগামী ১৪ মার্চ থেকে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়ার ঘোষণা দেন সমিতির নেতৃবৃন্দরা। উল্লেখ্য, ঝালকাঠি বাস মালিক সমিতি দাবী করছে, তারা কুয়াকাটা রুটে বাস চালাবে। কিন্তু বরিশাল, পটুয়াখালী ও বরগুনা মালিক সমিতি এই দাবি মানতে নারাজ। এই নিয়ে দ্বন্দ্বে, গত তিন মাস ধরে বরিশাল ও ঝালকাঠির দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭টি রুটের মধ্যে ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। এরইমধ্যে ঝালকাঠি বাস মালিক সমিতি নলছিটির রায়াপুর এলাকার মহাসড়কের ওপর অস্থায়ী বাস টার্মিনাল করেছে। এরফলে সাধারণ যাত্রীদের বরিশাল বাস টার্মিনাল থেকে ৪ কিলোমিটার দূরত্বে নামতে হয়। আর এই পথ বিকল্প বাহনে করে যাত্রীদের বরিশাল আসতে হচ্ছে।

বাস মালিক সমিতির অভ্যন্তরীণ বিরোধের জেরে সাধারণ যাত্রীরা জিম্মি দশায় পড়ে দুভর্োগের শিকার হওয়া সত্ত্বেও প্রশাসনের পক্ষ থেকে সুরাহ করার জন্য কোন তৎপরতা চোখে পড়ছে না।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৪
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮৭৭২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.