নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮, ২৯ ফাল্গুন ১৪২৪, ২৪ জমাদিউস সানি ১৪৩৯
কুড়িগ্রামে মানহানি এবং রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন মাহমুদুর রহমান
কুড়িগ্রাম থেকে রাশিদুল ইসলাম
আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, মামলা করে আমার কণ্ঠ স্তব্ধ করা যাবে না। এই সরকারের ৯ বছরের মধ্যে ৫ বছর জেলে ছিলাম। মামলাগুলো ভিন্ন মত দমন করার জন্য দেয়া হয়েছে। মুক্ত চিন্তার মানুষজন যেন কথা বলতে না পারে এ কারণে একই ঘটনায় আমার বিরুদ্ধে বিভিন্ন জেলায় ৩৬টি মামলা করা হয়েছে। যেটা করা যায় না।

সোমবার সকালে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান আদালতে উপস্থিত হলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অমস্নান কুমার যীষ্ণু উপস্থিত আইনজীবীদের বক্তব্য শোনার পর দন্ডবিধির ১২৩(ক) ১২৪/৫০১/৫০২/৫০৫/১০৯ ধারায় এজাহারকৃত মামলায় জামিন দেন।

মাহামুদুর রহমানের পক্ষে আইনজীবী ফখরুল ইসলাম, ইয়াছিন আলী সরকার, বজলুর রশিদসহ অর্ধশত আইনজীবী উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান গত ০১/১২/১৭ তারিখে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত 'গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা' শীর্ষক অনুষ্ঠানে বাংলাদেশ, বাংলাদেশের সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যা ও অশালীন বক্তব্য রাখেন। তা ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, ১০ ডিসেম্বর কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক লুৎফর রহমান।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৬
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৫৫৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.