নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৩ মার্চ ২০১৮, ২৯ ফাল্গুন ১৪২৪, ২৪ জমাদিউস সানি ১৪৩৯
আওয়ামী লীগের জনসমর্থন শূন্যের কোঠায় : এরশাদ
স্টাফ রিপোর্টার
জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বর্তমান সরকারের উন্নয়ন শুধু ঢাকায়। ঢাকার বাইরের খবর নেই। নারী নির্যাতন ও নিরাপত্তার অভাবে ১৫ বছর বয়সেই মেয়েদের বিয়ে দেয়া হচ্ছে। দেশে আইনের শাসন নেই। বর্তমানে আওয়ামী লীগের জনসমর্থন শূণ্যের কোঠায়।

গতকাল সোমবার দুপুরে রাজধানীর এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে দলের ২৪ মার্চের মহাসমাবেশ সফল করার লক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এরশাদ বক্তব্যের প্রারম্ভে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত খবরের উদ্ধৃতি দিয়ে বলেন, পানির মধ্যে বস্তি। মানুষ কেন ঢাকার বস্তিতে

বসবাস করে? কারণ গ্রামের মানুষ ভালো নেই। অথচ বর্তমান সরকার দাবি করে দেশ নাকি মধ্যবর্তী আয়ের দেশে পরিণত হয়েছে। দেশে আজ পান দোকানেও ইয়াবা পাওয়া যায়। কারণ বেকারত্বের কারণে তরুণ সমাজ নেশাগ্রস্ত হয়ে পড়ছে। বিদেশি সংস্থা কোনো শিল্প কারখানা করেন না। কারণ আমাদের প্রতি তাদের কোনো আস্থা নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। সামনে নির্বাচন, সে নির্বাচনে পরিবর্তন আনতে হবে। যদিও দেশে এখন নির্বাচন হয় না। কিন্তু সামনের নির্বাচন কিছুটা হলেও সুষ্ঠু করতে হবে। আর নির্বাচন সুষ্ঠু হলে জাতীয় পার্টির বিজয় ঠেকাতে পারবে না।

এইচ এম এরশাদ সরকারের কঠোর সমালোচনা করে বলেন, ৭ মার্চ একটি স্কুলছাত্রীর উপর কিভাবে মানুষিক নির্যাতন চালানো হলো। তার কোনো বিচার নেই। আপনারা (সরকার) আমাদের মা-বোনদের নিরাপত্তা দিতে পারেন না। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দিতে পারেন না। আবার বড় গলায় কথা বলেন। লেখাপড়ার মান নেই, চাকরি নেই, নিরাপত্তা নেই। এই সরকারের ক্ষমতায় থাকার অধিকারও নেই।

শিক্ষাব্যবস্থার সমালোচনা করে তিনি বলেন, আমাদের লেখাপড়া গোল্লায় গেছে। জিপিএ-৫ আমাদের ধ্বংস করে দিয়েছি। টিক মার্কের পদ্ধতির কারণে শিক্ষার্থীরা পর্যাপ্ত লেখাপড়া করছে না। এ পদ্ধতি বাতিল করে আগের পদ্ধতিতে ফিরে এসে শিক্ষা ব্যবস্থাকে সুস্থ ধারায় নিয়ে আসুন।

এরশাদ বিএনপির সমালোচনা করে বলেন, আমি আগামী ২৪ মার্চের জাতীয় পার্টির মহাসমাবেশে ভঙ্গুর বিএনপিকে দেখাতে চাই জাতীয় পার্টির কত লোক আছে। আমার প্রতি অনেক অত্যাচার অবিচার করেছেন।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেলের সঞ্চালনায় প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন জাপা কো-চেয়ারম্যান জিএম কাদের, দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, প্রফেসর দেলোয়ার হোসেন খান, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, মেজর অব. খালেদ আখতার, জাপা চেয়ারম্যানের উপদেষ্টা এডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, কেন্দ্রীয় নেতা ইসহাক ভূইয়া প্রমুখ।

জাপার মহাসমাবেশে রিজভীকে

হাওলাদারের দাওয়াত

জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার রিজভীর বক্তব্যের কড়া সমালোচনা করে বলেছেন, আপনি (রিজভী) বলেছেন, এরশাদের দল ছোট দল। তার সমাবেশে অল্পসংখ্যক লোক হবে। আমি বলতে চাই আপনি আমাদের সমাবেশে আসুন, দেখে যান কত সংখ্যক লোক এরশাদের মহাসমাবেশে যোগ দেয়। কাঁচের ঘরে বসে ঢিল মারবেন না। তিনি বলেন, ৯টি বছর আমাদের অবরুদ্ধ করে রেখেছিলেন। বাচালের মতো কথা বলবেন না। সাধারণ মাটি ও মানুষের সাথে এরশাদের যে সম্পর্ক আছে তা বিএনপির নেই। জাতীয় পার্টি সবসময় সংবিধানের ধারাবাহিকতায় বিশ্বাস করে। হাওলাদার বলেন, গত নির্বাচনে আমরা ৩শ আসনে প্রার্থী দিলে আমরাই সরকার গঠন করতে পারতাম। আগামী নির্বাচনে আমরা সে ভুল আর করবো না। মানুষ বিএনপি-আওয়ামী লীগ উভয়কে প্রত্যাখ্যান করেছে। জাতীয় পার্টিই এবার সরকার গঠন করবে ইনশাল্লাহ। তিনি বলেন, দেশের মানুষ সুখে নেই। এবার পরিবর্তনের সময়। জাতীয় পার্টির সময়। অবহেলিত মানুষের সময়।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৪
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৫২২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.