নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৫ মার্চ ২০১৯, ১ চৈত্র ১৪২৫, ৭ রজব ১৪৪০
গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ ওয়ার্কার্স পার্টির, আন্দোলনের হুমকি গণফোরামের
স্টাফ রিপোর্টার
গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ জানিয়েছে ওয়াকার্স পার্টি; দাম বাড়ানো হলে আন্দোলনে যাওয়ারও হুমকি দিয়েছে গণফোরাম। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এবিষয়ে মতামত জানায় দুই দল। গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাব প্রত্যাহারের দাবি জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু। গতকাল বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে 'গ্যাসের অযোক্তিক মূল্য বৃদ্ধির' প্রস্তাবের প্রতিবাদ জানান গণফোরামের দুই শীর্ষনেতা। দলের তথ্য ও গণমাধ্যম সম্পাদক রফিকুল ইসলাম পথিক স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, গ্যাসের দাম বাড়ানোর ও সিদ্ধান্ত সাধারণ মানুষের জীবনযাত্রার ব্যয় বাড়াবে। জনজীবন, উৎপাদন ও উন্নয়ন বাধাগ্রস্ত হবে। শিল্প-কারখানা, পরিবহন ব্যবস্থা হুমকির মুখে পড়বে। এর প্রভাব নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য ও যাতায়াত খরচের ওপরও পড়বে। বিবৃতিতে আরও বলা হয়, গণশুনানির নামে প্রতারণা ও এলএনজি ব্যবসায়ীদের মুনাফার স্বার্থে গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ না করা হলে আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।

ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ: বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে নতুন

করে গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগের প্রতিবাদ জানিয়েছেন। তারা বলেছেন, গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ গণবিরোধী। গতকাল বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, গত কয়েক বছরে দফায় দফায় গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এবার নতুন করে দাম বাড়ানো হলে সাধারণ মানুষের ওপরে চাপ বাড়বে। শুধু তাই নয়, এই দাম বাড়ানোর কারণে দেশীয় শিল্প হুমকির মুখে পড়বে। দেশীয় শিল্প উদোক্তারা নিরুৎসাহী হবেন। অন্যদিকে, গ্যাসের দাম বাড়লে পরিবহন, বিদ্যুৎ ও পণ্য উৎপাদনসহ সব খাতে ব্যয় বাড়বে। ওয়ার্কার্স পার্টির এই শীর্ষ নেতারা বলেন, গ্যাসের দাম বাড়ানোর প্রভাব জনগণের ঘাড়ে চেপে বসবে। এমনিতে জীবনযাত্রার ব্যয় বাড়ায় জনজীবনে সংকট বাড়ছে। নতুন করে দাম বাড়লে তা জনগণের ঘাড়ে মূল্যস্ফীতির বোঝা হিসেবে চেপে বসবে। বিবৃতিতে তারা বলেন, 'বিইআরসি'-এর কাছে গ্যাস কোম্পানিগুলোর দাম বাড়ানোর প্রস্তাবের কোনও ভিত্তি নেই। দাম বাড়ানোর গণশুনানি একেবারেই অবৈধ ও গণবিরোধী। বিবৃতিতে গ্যাস কোম্পানিগুলোর পরিচালনা ব্যয় ও 'সিস্টেম লস' কমানোর কর্মসূচি গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান ওয়ার্কার্স পার্টির এই দুই নেতা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ১১
ফজর৪:২৩
যোহর১২:০০
আসর৪:৩১
মাগরিব৬:২১
এশা৭:৩৬
সূর্যোদয় - ৫:৪০সূর্যাস্ত - ০৬:১৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৩৮৬২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.