নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৫ মার্চ ২০১৯, ১ চৈত্র ১৪২৫, ৭ রজব ১৪৪০
বঙ্গবন্ধু সেনানিবাসে ভারতীয় হাই কমিশনার সনদ বিতরণ করলেন
পিবিএ, টাঙ্গাইল
'সন্ত্রাস দমন, দুর্যোগ ব্যবস্থাপনা' প্রতিপাদ্যে ইন্দো-বাংলা যৌথ প্রশিক্ষণ সমপ্রীতি-৮-এর সমাপনী ও সনদপত্র বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেনানিবাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রীমতি রিভা গাংগুলি দাস। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশনের জিওসি এবং ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামিম। এ সময় বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রতিরক্ষা সহযোগিতা উন্নয়নের অংশ হিসেবে যৌথ এ অনুশীলন 'সমপ্রীতি' অনুষ্ঠিত হলো। গত ১ মার্চ থেকে প্রশিক্ষণটি শুরু হয়েছিলো। প্রশিক্ষণে উভয় দেশের ৬০ জন অফিসার, ২০ জন জেসিও ও ২৬০ জন অন্যান্য পদবীর সেনা সদস্য অংশ নেয়।

উল্লেখ্য, ২০১০ সাল হতে এক বছর অন্তর অন্তর এই অনুশীলন পর্যায়ক্রমে বাংলাদেশ ও ভারতে অনুষ্ঠিত হচ্ছে। এ বছরের অনুশীলনের অভিযানিক ও প্রশিক্ষণ কার্যক্রমের পাশাপাশী সাংস্কৃতিক ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২৬
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২১৭৭৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.