নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৫ মার্চ ২০১৯, ১ চৈত্র ১৪২৫, ৭ রজব ১৪৪০
আন্তর্জাতিক নদীকৃত্য দিবস
তুরাগ নদ দখলকারীদের উচ্ছেদ দাবিতে টঙ্গীতে মানববন্ধন
টঙ্গী প্রতিনিধি
আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে তুরাগ নদ দখলকারীদের উচ্ছেদ ও দূষণের প্রতিবাদে টঙ্গী তুরাগ ব্রিজের পাশে গতকাল বৃহস্পতিবার দুপুরে এক মানববন্ধন ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে টঙ্গীর তুরাগ নদ দখল দস্যুদের হাত থেকে বাঁচাতে অবিলম্বে উচ্ছেদ অভিযানের পাশাপাশি নদ পুন:খনন ও সংস্কার করে নাব্যতা ফিরিয়ে আনার দাবি জানানো হয়। নদী বাঁচাও আন্দোলনের নেতা কালিমুল্লাহ ইকবালের সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, দখল ও দূষণে টঙ্গীর তুরাগ নদ এখন একটি মরা খালে পরিণত হয়েছে। পচা পানির দুর্গন্ধে এলাকার পরিবেশ অসহনীয় অবস্থায় পৌঁছেছে। এলাকার পাগাড়, রাজাবাড়ী, টঙ্গী ব্রিজ এলাকা, কামাড়পাড়া, আশুলিয়া ও এর আশপাশ এলাকায় তুরাগ নদ দখল করে নিয়েছে নদ দস্যুরা। তুরাগের দু'পাড়ে নির্মাণ করা হয়েছে অবৈধ ঘর-বাড়ি, শিল্পকারখানা ও কাঁচা-পাকা বিশাল বিশাল স্থাপনা। এসময় আরো বক্তব্য রাখেন, গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মোজাম্মেল হক, গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার, মহিলা কাউন্সিলর রাখি সরকার, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সহ-সভাপতি কাজী মোহাম্মদ সেলিম, সাধারণ সম্পাদক নাজমুল বারী চৌধুরী, মানবাধিকার নেত্রী বীণা আক্তার, আশরাফ টেঙ্টাইল মিলস স্কুলের প্রধান শিক্ষক মো: আনোয়ার হোসেন, নদী বাঁচাও আন্দোলন প্রোগ্রাম সমন্বয়কারী মো. সানাউল্লাহ প্রমুখ। সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠানে স্থানীয় স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ছাড়াও মুক্তিযোদ্ধা, জনপ্রিতিনিধি, মানবাধিকার কর্মী, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও পরিবেশ আন্দোলনকারী নেতৃবৃন্দ অংশ নেন।

এসময় 'নদী দূষণ বন্ধ করি, নদীমাতৃক বাংলাদেশ গড়ি;' 'দাবি আমাদের একটাই, দূষণমুক্ত তুরাগ চাই;' 'ময়লার জন্য আছে ঝুড়ি, নদীতে ময়লা না ফেলি,'-এসব সস্নোগান সংবলিত প্ল্যাকার্ড বহন করে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চলে এ মানববন্ধন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৫
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৩
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪১০২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.