নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৫ মার্চ ২০১৯, ১ চৈত্র ১৪২৫, ৭ রজব ১৪৪০
জাপানে কর্মী পাঠাতে বাংলাদেশ প্রস্তুত
_প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী
জনতা ডেস্ক
চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় কর্মী জাপানে পাঠাতে বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ। জনশক্তি রপ্তানি বিষয়ে গতকাল বৃহস্পতিবার সন্ত্রণালয়ে সফররত জাপানের একটি প্রতিনিধিদলের সঙ্গে আলোচনায় প্রতিমন্ত্রী এই আগ্রহের কথা জানান। বৈঠকে প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, বাংলাদেশের মানুষ পরিশ্রমী ও প্রতিশ্রুতিশীল। বাংলাদেশের জনশক্তিকে ব্যবহার করে জাপান তার শ্রমঘাটতি

পূরণ করতে পারে। জাপানের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক কর্মী প্রেরণে বাংলাদেশ প্রস্তুত। জাপানের প্রতিনিধি দলে ছিলেন এমএলএস করপোরেশনের প্রধান নির্বাহী ওইকাওয়া ইউসুকি, মিয়ানমার ডাউই কালচার ইকোনমি ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনা পরিচালক ইয়াসুয়ো মেগা, গকুবান করপোরেটিভের পরিচালক তেতসুফুমি ফুজিসাওয়া। এসময় মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রশিক্ষণ) মো. শহীদুল আলম ও উপসচিব কাজী আবেদ হোসেন উপস্থিত ছিলেন। ক্রমাগত কর্মক্ষম তরুণদের সংখ্যা কমে আসায় সমপ্রতি বিদেশি কর্মী নেওয়ার ঘোষণা দিয়েছে জাপান সরকার। কিন্তু আগামি পাঁচ বছরে তিন লাখের বেশি কর্মী নিয়োগের জন্য দেশটির পার্লামেন্টে যে বিল পাস করা হয়, সেখানে আটটি দেশ থেকে জনশক্তি নেওয়ার কথা বলা হয়েছে। ওই তালিকায় বাংলাদেশের নাম নেই। ভিয়েতনাম, চীন, কম্বোডিয়া, মিয়ানমার, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, থাইল্যান্ড ও পূর্ব এশিয়ার অন্য একটি দেশ থেকে কর্মী নিতে চায় জাপান। বৈঠকে প্রতিনিধি দল জানায়, জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু। এ বন্ধুত্ব এক দিনের নয়, এটা অটুট রাখতে হবে। জাপানের দলটি বাংলাদেশে কয়েকটি বড় বড় প্রতিষ্ঠান পরিদর্শনের কথা জানিয়ে সেগুলোর সেবার মান নিয়ে সন্তুষ্টির কথা জানা বৈঠকে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ১৬
ফজর৪:৪১
যোহর১১:৪৫
আসর৩:৫৪
মাগরিব৫:৩৫
এশা৬:৪৭
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:৩০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮২৬৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.