নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৮ এপ্রিল ২০২১, ২৫ চৈত্র ১৪২৭, ২৪ শাবান ১৪৪২
মহামারির মধ্যে বিশ্বে ধনকুবেরদের সংখ্যা বৃদ্ধির রেকর্ড
জনতা ডেস্ক
করোনাভাইরাস মহামারিতে বিশ্বের মানুষ বিপাকে। সবচাইতে বেশি বিপাকে রয়েছেন স্বল্প আয়ের মানুষ। চলাচলে কড়াকড়ি, সাধারণ ছুটি, লকডাউন ইত্যাদি মিলে তেমন কোনও ভালো অবস্থানে পৌছাতে পারেনি গোটা বিশ্ব। তবে এরইমধ্যে মঙ্গলবার মার্কিন বিজনেস ম্যাগাজিন ফোর্বসের ৩৫তম বার্ষিক বিলিয়নিয়ারের তালিকা প্রকাশ করা হয়েছে।

তারা বলছে, বিশ্বে এখন বিলিয়নিয়ারের সংখ্যা রেকর্ড ২ হাজার ৭৫৫ জন। গত বছরের তুলনায় ২০২১ সালে বিশ্বে বিলিয়নিয়ার বেড়েছে ৬৬০ জন। এর আগে কখনো এতজন এই ক্লাবে প্রবেশ করতে পারেনি। ধনকুবেরদের তালিকার শীর্ষে রয়েছেন অ্যামাজন.কমের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। টানা চতুর্থবারের মতো তালিকার শীর্ষে রয়েছেন তিনি। তার মোট সম্পদের পরিমাণ ১৭৭ বিলিয়ন ডলার। ফোর্বসের চিফ কন্টেন্ট কর্মকর্তা ডাল লেন রয়টার্সকে বলেন, পৃথিবীর অতি, অতিধনীরা আরও, আরও বেশি ধনী হয়েছেন। বেজোসের পর বিশ্বে দ্বিতীয় অবস্থানে ধনী ইলন মাস্ক। টেসলা ও স্পেসএঙ্রে মালিক হিসেবে তার সম্পদের পরিমাণ ১৫১ বিলিয়ন ডলার। তৃতীয় অবস্থানে রয়েছে ফ্রান্সের ব্যবসায়ী বার্নার্ড আর্নল্ট ও তার পরিবার। মাইক্রোসফট প্রধান বিল গেটস রয়েছেন চতুর্থ অবস্থানে। তার সম্পদ ১২৪ বিলিয়ন ডলার। পঞ্চম স্থানে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। ষষ্ঠ অবস্থানে যুক্তরাষ্ট্রের ওয়ারেন বাফেট।

সপ্তম অবস্থানে ল্যারি এলিসন। অষ্টম স্থানে রয়েছেন গুগলের ল্যারি পেজ রয়েছেন। নবম ও দশম স্থানে যথাক্রমে রয়েছেন যুক্তরাষ্ট্রের সের্গেই ব্রিন ও মুকেশ আম্বানি। দেশভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি বিলিয়নিয়ার যুক্তরাষ্ট্রে ৭২৪ জন। তালিকায় এরপরই রয়েছে চীন। দেশটিতে শতকোটি ডলারের মালিক ৬৯৮ জন। ভারতে এ সংখ্যা ১৪০ জন। জার্মানিতে ১৩৬ জন। বিশ্বে এখন যে ২ হাজার ৭৫৫ জন বিলিয়নিয়ার রয়েছেন তাদের হাতে রয়েছে মোট ১৩.১ ট্রিলিয়ন ডলারের সম্পদ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ১১
ফজর৪:২৩
যোহর১২:০০
আসর৪:৩১
মাগরিব৬:২১
এশা৭:৩৬
সূর্যোদয় - ৫:৪০সূর্যাস্ত - ০৬:১৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৪৯৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.