নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৪ এপ্রিল ২০১৯, ১ বৈশাখ ১৪২৬, ৭ শাবান ১৪৪০
ভিসির পদত্যাগের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি
জনতা ডেস্ক
ভিসির পদত্যাগ নয়তো পূর্ণ মেয়াদের ছুটির বিষয়ে লিখিত প্রাপ্তির দাবিতে অনড় থাকা বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা গতকাল শনিবার অবস্থান কর্মসূচি পালন করেছেন। এ সময় শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের দাবিতে বিভিন্ন শ্লোগান দেওয়ার পাশাপাশি প্রতিবাদী সংগীত পরিবেশ করেছেন। অপরদিকে আজ রোববার পহেলা বৈশাখ উপলক্ষে মহাসড়ক অবরোধসহ বড় ধরনের কোন কর্মসূচি ঘোষণা করেননি আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে স্বাভাবিক কর্মসূচির পাশাপাশি রোববার সকাল থেকে ক্যাম্পাসে প্রতিবাদী কর্মসূচির আয়োজন করেছেন।

আন্দোলনরত শিক্ষার্থী শফিকুল ইসলাম জানান, পহেলা বৈশাখ বাঙালির প্রাণের উৎসব। আর সে কথা চিন্তা করেই আমরা বৈশাখ পালন পর্যন্ত নতুন কোনো কর্মসূচি দিতে চাচ্ছিনা। আমরা নিজেরাও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৈশাখ পালনের প্রস্তুতি নিয়েছি। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে আমাদের সব শিক্ষার্থীদের দাবি (ভিসির পদত্যাগ) যেন নতুন বছরের প্রথমদিনেই ঘোষণা করা হয়। তিনি আরও বলেন, পহেলা বৈশাখে সকল শিক্ষার্থীদের মতামতের ভিত্তিতে প্রতিবাদী কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ কর্মসূচির মাধ্যমে আমাদের সকল শিক্ষার্থীদের দাবির কথা ফুটিয়ে তোলা হবে। অপর শিক্ষার্থী লোকমান হোসেন বলেন, ভিসির পদত্যাগ নয়তো পূর্ণ মেয়াদের ছুটির বিষয়ে লিখিত না পাওয়া পর্যন্ত আন্দোলনের পথ থেকে আমরা পিছু হটবো না। আজ ১৯ দিন ধরে আমাদের সাধারণ শিক্ষার্থীদের এ কর্মসূচি চলছে, দাবি আদায় না হওয়া পর্যন্ত তা অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, গত ১১ এপ্রিল সড়ক অবরোধ কর্মসূচি পালনের সময় বেশ কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পরেছেন। তাদের মধ্যে কয়েকজনকে শেবাচিমে ভর্তি করা হয়েছে।

শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে ভিসি বিরোধী আন্দোলন: ববি'তে 'ভিসি বিরোধী' আন্দোলন চলছে শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে। এ দুই পক্ষই এখন ভিসি ড. এসএম ইমামুল হকের পদত্যাগের দাবী করছেন। শিক্ষক সমিতির নেতারা ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের নিচে বসে তাদের কর্মসূচি পালন করেছেন। শিক্ষার্থীরা টানা ১৯দিন ধরে বিক্ষোভ কর্মসূচি চালিয়ে আসছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৬
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৫৪৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.