নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৪ এপ্রিল ২০১৯, ১ বৈশাখ ১৪২৬, ৭ শাবান ১৪৪০
মীরসরাইয়ে মেয়রের প্রভাবে বিএনপি নেতার নামে রাস্তা দখল বিক্ষুব্ধ এলাকাবাসী
মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
মীরসরাই উপজেলার বারইয়াহাট পৌরসভায় অন্যের জায়গা দখল করে বিএনপি'র নেতার নামে রাস্তা দখল ও উন্নয়ন বরাদ্দ নিয়ে সেখানে জোরপূর্বক সিসি ঢালাইয়ের চেষ্টাকালে বিক্ষুব্ধ হয়ে উঠে এলাকাবাসী। অবশেষে গ্রামবাসীর তোপের মুখে মেয়র সেখানে অন্যায়ভাবে প্রদান করা বরাদ্দকৃত কাজ স্থগিত রাখেন অবশেষে।

স্থানীয় এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তদের অভিযোগে জানা যায়, বারইয়াহাট পৌরসভার ২ নং ওয়ার্ডের বদিউল আলম কাজী বাড়ীর পাশ্র্বে কিছু অস্থায়ী বসতিগণের জন্য উক্ত বাড়ি কাজী বদিউল মাওলা নিজের জমির পাশ দিয়ে হাঁটার রাস্তা করে দেন। একই পথ দিয়ে স্থানীয় বিএনপি নেতা ওয়ার্ড বিএনপির সভাপতি নাজিম উদ্দিন ও তার স্ত্রী পৌর কাউন্সিলর শাহনাজ বেগম চলাচল করেন। উক্ত বিএনপি নেতা নাজিম উদ্দিন কৌশলে মেয়র নিজাম উদ্দিনকে ম্যানেজ করে উক্ত চলাচলের পথ অন্যের জমিতে স্বত্বে ও জমির মালিকের অনুমতি না নিয়ে নিজের নামে রাস্তার নাম উল্লেখ করে ৪০০ ফুট দীর্ঘ সিসি ঢালাই অনুমোদন করিয়ে সম্প্রতি এর কাজ শুরু করে। স্থানীয় লোকজন এতে ক্ষুদ্ধ হয়ে প্রতিবাদ জানালে উন্নয়ন কাজ সাময়িকভাবে স্থগিত করেন পৌর মেয়র।

গত শুক্রবার এই বিষয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের বিষয়টি অবহিত করে সরেজমিনে বৃত্তান্ত ব্যাখ্যা করেন উক্ত চলাচলের পথের জায়গার মালিক কাজী বদিউল মাওলা। তিনি জানান উক্ত জমি আমার পৈত্রিক। আমার দাদা বা বাবার নামে রাস্তার নামকরন করতে পারতো। আমাদের জমিতে আমাদের অনুমতি না নিয়েই বিএনপি নেতার নামে নামকরণ করে সেখানে উন্নয়ন বরাদ্দ দিলো বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের দায়িত্বরত ব্যক্তি তথা মেয়র। বিষয়টিকে তিনি স্ববিরোধিতা ও অতি রহস্যজনক বলেই অবিহিত করেন। তিনি এই বিষয়ে আইনপ্রয়োকারী কর্তৃপক্ষ, ভূমি প্রশাসন, জেলা প্রশাসন ও স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের দৃষ্টি আকর্ষণ করেন। একই পথ দিয়ে চলাচলকারী ভুক্তভোগী গৃহবধূ খালেদা আক্তার (৩৫) বলে নাজিম উদ্দিন জোরপূর্ব রাস্তার কাজ করাতে আমার ঘরের বেড়া ঠেলে ফেলে দেয়। বিএনপি নেতা হয়ে এমন প্রভাব অনেককে ভাবিয়ে তুলে। এই বিষয়ে অভিযুক্ত নাজিম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন রাস্তাটি চলাচলের জন্য আমরা উন্নয়ন কাজ করাতে চাইছিলাম, তবে জমির মালিকানা তাদের বলে স্বীকার করে তাদের কাছে কৃতজ্ঞতা এবং রাস্তার নামের নামকরণের বিষয়েও তিনি কিছু জানেন না বলেন। এই বিষয়ে পৌর মেয়র নিজাম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি রাস্তার নামকরণের জমির মালিকের নামে নামকরণের ব্যতিরেকে আর কারো নাম থাকলে তাহা সংশোধন করা যেতে পারে বলে জানান। আবার বিএনপি নেতার পক্ষে অন্যের জমিতে তাঁর জোরপূর্বক উন্নয়ন বরাদ্ধ দেয়ার বিষয়েও তিনি বলেন, বিষয়টি ভুল বুঝাবুঝির কারণে উত্তেজনা সৃষ্টি হতে পারে তবে তিনি শীঘ্রই পুরো সঙ্কটের অবসান করার চেষ্টা চালাচ্ছেন বলেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৬
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৫৯২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.