নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৪ এপ্রিল ২০১৯, ১ বৈশাখ ১৪২৬, ৭ শাবান ১৪৪০
সাতক্ষীরার তালায় খ্রিস্টান মিশনে আগুন ২০ লাখ টাকার ক্ষতি
সাতক্ষীরা প্রতিনিধি
সাতক্ষীরার তালা উপজেলার মহান্দি গ্রামে খ্রিস্টান মিশনে আগুন লেগে চারটি ঘর ভস্মীভূত হয়েছে। এতে কোনো প্রাণহানির ঘটনা না ঘটলেও মিশনের মূল্যবান কাগজপত্র এবং অন্যান্য সম্পদ পুড়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

গতকাল গভীর রাতে এ অগি্নকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে গ্রামবাসী পানি ঢেলে আগুন নিভিয়ে ফেলে। এরই মধ্যে সাতক্ষীরা থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে। স্থানীয় খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। একই কথা জানিয়ে তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদি রাসেল বলেন, তারপরও বিষয়টি তদন্ত সাপেক্ষ। তবে মিশনের পালক অনাদি মোহন জানান, তার সাথে গ্রামের কয়েকজন খ্রিস্টান সদস্যের বিরোধ চলছিল। এরই জেরে এ ঘটনা ঘটেও থাকতে পারে। তিনি জানান, আগুনে ২০ লাখ টাকার সম্পদ নষ্ট হয়ে গেছে। মিশনের পালক অনাদি মোহন জানান, গভীর রাতে সবাই যখন ঘুমে অচেতন তখনই এ ঘটনা ঘটে। তিনি জানান, মুহূর্তেই টিনশেডের চারটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে কমপক্ষে আটটি কমপিউটার, দুটি ল্যাপটপ, কয়েকটি সিলিং ফ্যান এবং ২৩৩ জন শিশুর জন্য রাখা শিক্ষা উপকরণ, ব্যাগ, শুকনো খাবার ও স্বাস্থ্যসেবার যাবতীয় উপকরণ পুড়ে ছাই হয়ে যায়। তিনি আরও জানান, মহান্দি এজি মিশন নামের এই খ্রিস্টান মিশনটি ১২ বছর আগে প্রতিষ্ঠিত। এখানে রক্ষিত এতো দিনের যাবতীয় ডকুমেন্ট আগুনে পুড়ে গেছে। টিনশেডের এই ঘরের মধ্যে রয়েছে বাঁশের চাচের বেড়া। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে মন্তব্য করেন তিনি। তিনি আরও জানান, এই মিশনে খ্রীস্টান শিশুদের লেখাপড়া শেখানো, তাদের স্বাস্থ্যসেবাদান এমনকি মেয়েরা বিবাহযোগ্য হওয়া পর্যন্ত সব দায়িত্ব পালন করা হয়ে থাকে। তার অভিযোগ এসব নিয়ে তার সাথে স্থানীয় কয়েকজন খ্রিস্টান সদস্যের মতো বিরোধ চলছিল। মিশনের নৈশপ্রহরী আসগর আলি জানান, রাতে পাহারাকালীন তিনি কিছুক্ষণের জন্য তন্দ্রালু হয়ে পড়েন। হঠাৎ আগুন দেখে তিনি চিৎকার দিলে লোকজন ছুটে আসে। পালক অনাদি মোহন আরও জানান, সর্বশেষ তার নিজ ঘরে আগুন লাগার আগেই তিনি তার মোটরসাইকেল, টিভি ,ফ্রিজ বের করে আনেন। তিনি জানান, আগুন লাগা ঘরগুলো তালাবদ্ধ ছিল। এর জানালাগুলোও ভেতর থেকে ভালোভাবে লটকানো ছিল। এ জন্য সেখানকার কোনো সম্পদ তিনি চেষ্টা করেও বের করে আনতে ব্যর্থ হন।

সাতক্ষীরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান বলেন, আমিসহ আমার সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে মিশনের তালা ভেঙে ভেতরে প্রবেশ করার আগেই বেশিরভাগ সম্পদ পুড়ে যায়। পরে আগুন পূর্ণ নিয়ন্ত্রণে আনা হয়।

অগি্নকা-ের এ ঘটনায় তালা থানায় একটি অভিযোগ দায়েরের কার্যক্রম চলছে বলে জানান পালক অনাদি মোহন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ১৫
ফজর৪:৪০
যোহর১১:৪৫
আসর৩:৫৫
মাগরিব৫:৩৬
এশা৬:৪৮
সূর্যোদয় - ৫:৫৬সূর্যাস্ত - ০৫:৩১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৯৭৮৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.