নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৪ এপ্রিল ২০১৯, ১ বৈশাখ ১৪২৬, ৭ শাবান ১৪৪০
রমনা বটমূল বোমা হামলা মামলা
ডেথ রেফারেন্স ও আপিল শুনানি কার্যতালিকায়
স্টাফ রিপোর্টার
রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলার ঘটনায় মৃত্যুদ-ে দ-িত আসামিদের ডেথ রেফারেন্স ও জেল আপিল শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় রয়েছে।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ.এস.এম আব্দুল মোবিন সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চে এ মামলাটি কার্যতালিকায় রয়েছে। ডেপুটি এটর্নি জেনারেল মো. মনিরুজ্জামান রুবেল গতকাল শনিবার জানান, ২০১৪ সালের বিচারিক আদালতের রায় ঘোষণার পরে মামলাটি ডেথ রেফারেন্স হিসেবে হাইকোর্টে আসে। একইসাথে জেল আপিল হয়। পরে পেপারবুক প্রস্তুত করে মামলাটি একটি বেঞ্চে ছিলো। বেঞ্চের এখতিয়ার পরিবর্তন হওয়ায় উল্লেখিত বেঞ্চে কার্যতালিকায় আসে মামলাটি।

মামলাটি শুনানির জন্য কার্যতালিকার শীর্ষে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, মামলাটি বৃহস্পতিবারও কার্যতালিকার ২৪ নম্বরে ছিলো। এখন শুধু ক্রম অনুযায়ি শুনানির অপেক্ষা।

এদিকে এ মামলার ডেথ রেফারেন্স ও জেল আপিল নিস্পত্তির বিষয়ে এটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, মামলাটি দ্রুত শুনানির উদ্যোগ নেয়া হয়েছে। বহুল আলোচিত রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলার ঘটনায় আনা এ মামলায় ন্যায়বিচারের স্বার্থে রাষ্ট্রপক্ষ তৎপর রয়েছে। মামলায় বিচারিক আদালত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ নেতা মুফতি হান্নানসহ ৮জনের বিরুদ্ধে মৃত্যুদন্ডাদেশ এবং ৬জনকে যাবজ্জীবন কারাদ- দেয় বিচারিক আদালত। মৃত্যুদ-ে দ-িতরা হলেন-মুফতি আব্দুল হান্নান, মাওলানা আকবর হোসেন, আরিফ হাসান সুমন, মাওলানা তাজউদ্দিন, হাফেজ জাহাঙ্গীর আলম বদর, মাওলানা আবু বকর ওরফে মাওলানা হাফেজ সেলিম হাওলাদার, মাওলানা আবদুল হাই ও মাওলানা শফিকুর রহমান।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৬
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৫৯৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.