নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৪ এপ্রিল ২০১৯, ১ বৈশাখ ১৪২৬, ৭ শাবান ১৪৪০
প্রতারণা করে ৪৯ সন্তানের পিতা
জনতা ডেস্ক
তাঁর ক্লিনিকে সন্তান হয় না এমন মহিলাদের লাইন লেগে থাকত আইভিএফ পদ্ধতিতে মা হওয়ার জন্য। অথচ ডোনারের শুক্রানুর বদলে একের পর এক মহিলাদের শরীরে নিজের শুক্রাণু ঢুকিয়ে দিতেন নেদারল্যান্ডের এক ডাক্তার। এইভাবে ৪৯ জন সন্তানের পিতা হয়েছেন তিনি। বিবিসি।

২০১৭ সালে ৮৯ বছর বয়সেই মৃত্যু হয় জান কারবাট নামের ওই ডাচ চিকিৎসকের? এর আগে ২০০৯ সালে বন্ধ হয়ে গিয়েছিল তাঁর ওই আইভিএফ ক্লিনিক। সমপ্রতি ক্লিনিকের মাধ্যমে জন্ম নেয়া ব্যক্তিদের ডিএনএ পরীক্ষার মাধ্যমে কারবাটের প্রতারণা ধরা পড়ে।

শুক্রবার তার ক্লিনিক থেকে আইভিএফ করিয়ে মা হওয়া ৪৯ জন মহিলার সন্তানের ডিএনএ পরীক্ষা করানো হয়। পরীক্ষায় প্রমাণিত হয়েছে, ওই ৪৯ সন্তানই ওই চিকিৎসকের শুক্রাণুতেই জন্ম নিয়েছেন।৪৯ জনের আইনজীবী বোয়েটার্স বলেন, 'আমরা খুশী অবশেষে স্পষ্টভাবে বিষয়টি জানা গেছে। এই ৪৯ জন জানতে পারলো তাদের বাবা কে।' এক সন্তান বলেন, '১১ বছর ধরে আমি বাবাকে খুজছি। দীর্ঘ সময় ধরে মামলাটি চলছে। এখন আমি আমার স্বাভাবিক জীবন চালিয়ে যেতে পারবো।'

জানা গেছে, নিজের জীবদ্দশায় ৬০ সন্তানের বাবা হয়েছেন বলে নিজেই ডিএনএ পরীক্ষা করিয়েছিলেন জান কারবেট। সেই রিপোর্ট এতদিন আদালতের কাছে সুরক্ষিত ছিল? এমনকী মৃত্যুর আগে ওই চিকিৎসক তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে গিয়েছিলেন বলেও জানানো হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৬
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৫২৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.