নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১৬ এপ্রিল ২০১৮, ৩ বৈশাখ ১৪২৫, ২৮ রজব ১৪৩৯
রূপগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ
কাউন্সিলরসহ ৩টি প্রতিষ্ঠানকে ৩ লাখটাকা জরিমানা
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
শীতলক্ষ্যা নদীকে দখলমুক্ত করতে শীতলক্ষা নদীর দুই পাড়ে উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডবিস্নউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের ভ্রাম্যমান আদালত। গত সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিআইডবিস্নউটিএ'র নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তির নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এদিকে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে জানান, বেশকিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও শীতলক্ষ্যা নদীর পশ্চিম পাড়ের অনেক ডকইয়ার্ড ও শিল্প প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়নি। বিআইডবিস্নউটিএ এর কর্মকর্তা এসকল ডকইয়ার্ড ও শিল্প প্রতিষ্ঠানের কাছ থেকে মোটা অংকের মাসোয়ারা নেন বলে এলাকাবাসীর অভিযোগ। শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত রূপসী বাজারের একটি পুরোনো মসিজদ ভেঙে ফেলায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে এসব কথা জানান তারা। শীতলক্ষ্যা নদী দখলমুক্ত করতে সকল ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবি এলাকাবাসীর।

উচ্ছেদ অভিযানে, উপজেলার পূর্বগ্রাম এলাকায় নদীর তীরভূমি অবৈধভাবে দখল করে পাকা দেয়াল নির্মাণ করায় সিটি গ্রুপের ১শ ফুট দৈর্ঘ্যের দেয়াল, তারাবো পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মফিজের নির্মিত একটি পাকা স্থাপনা, ৪টি দেয়ালসহ বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া শীতলক্ষ্যা নদী দখলের অভিযোগে খান ডকইয়ার্ডকে ২ লাখ টাকা, মেটাল সেন্টার ডকইয়ার্ডকে ৫০ হাজার টাকা এবং অবৈধভাবে স্থাপনা ও বালুর গদি পরিচালনা করায় তারাবো পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মফিজকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় উপস্থিত ছিলেন বিআইডবিস্নউটিএ'র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ ও মো. শাহআলম প্রমুখ। উচ্ছেদ অভিযানে বিআইডবিস্নউটিএ'র জাহাজ অগ্রণী, একটি এঙ্াভেটর (ভেকু), একটি টাগবোটসহ বিপুলসংখ্যক উচ্ছেদ কর্মী, নৌপুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। বিআইডবিস্নউটিএ'র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক মো. শহিদুল্লাহ জানান, প্রথমদিনের অভিযানে সিটি গ্রুপের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ৩টি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৪
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫০৯৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.