নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১৬ এপ্রিল ২০১৮, ৩ বৈশাখ ১৪২৫, ২৮ রজব ১৪৩৯
তাড়াইলে ৫০ শয্যার হাসপাতালে চিকিৎসক ও নার্স সঙ্কটে সেবাবঞ্চিত জনগণ
তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি
চিকিৎসক মও কর্মচারীর অভাবে তাড়াইল উপজেলা হাসপাতালটি এখন নিজেই রোগাক্রান্ত। ফলে উপজেলার ৭টি ইউনিয়ন ও কেন্দুয়া, মদন, ইটনা, করিমগঞ্জ, নান্দাইল উপজেলা পার্শ্ববর্তী হাসপাতালটি হওয়ায় এলাকার মানুষ কাঙ্ক্ষিত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

উপজেলার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায় উপজেলায় চিকিৎসকের মোট ২৮টি পদ থাকলেও বর্তমানে আছে ৭ জন। কয়েক বছর যাবৎ ল্যাব ও এঙ্রে মেশিনে কোন টেকনিশিয়ানে নেই। ইসিজি, আল্ট্রাসনোগ্রাম এবং দন্ত চিকিৎসার যন্ত্রপাতি বহু বছর যাবৎ অকেজো হয়ে পড়ে আছে। এছাড়াও কোটি টাকার অপারেশনের যন্ত্রপাতি মরিচা পড়ে অকেজো হচ্ছে। উপজেলা হাসপাতালটি কাগজে কলমে ৫০ শয্যার বলা হলেও ৩১ শয্যার জনবর দিয়েই চলছে এর কার্যক্রম।

প্রতিদিন এ হাসপাতালে বহির বিভাগে চিকিৎসা নিতে আসেন প্রায় গড়ে ৪০০-৫০০ রোগী। কিন্তুবিভাগে প্রয়োজনীয় চিকিৎসক না থাকায় অনেক রোগী সেবা না নিয়েই বাড়ি ফিরে যান।

তাড়াইর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মতিউর রহমান বলেন, কর্মচারী ও সবচেয়ে বড় সমস্যা চিকিৎসক সংকট এবং কিছু যন্ত্রপাতি নষ্ট ও টেকনিশিয়ানের অভাবে সঠিক চিকিৎসা দেয়া যাচ্ছে না। একাধিক বার চিঠি দিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এতে কোন ফল হয় নাই। ২৮ জন ডাক্তারের মধ্যে মাত্র ৭ জন ডাক্তার দিয়ে চরম সংকটের মধ্য দিয়ে সেবা দিতে সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। হাসপাতলে বর্তমানে রিপ্রেজেন্টিভদের অত্যাচারে সাধারণ রোগীরা অতিষ্ঠ। সকাল ৯ সময় জরুরি বিভাগে ২০-২৫ জন রিপ্রেজেন্টেটিভ ভিড় করে জরুরি চিকিৎসা নিতে আসা রোগীদের প্রতারিত করে। এছাড়াও দালালদের অত্যাচারে চিকিৎসা নিতে আসা রোগীদের নিয়ে টানা হেচড়া নিত্যদিনের ঘটনা। সব কিছু মিলিয়ে তাড়াইল হাসপাতালটির বেহাল অবস্থায় আছে। তাড়াইল উপজেলা সচেতন মহলের দাবী ভাটির দ্বারপ্রান্তে অবস্থিত তাড়াইল হাসপাতালে কবে সাধারণ মানুষ সু-চিকিৎসা পাবে তার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১৬
ফজর৩:৫৫
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫১
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:২০সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪২৮৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.