নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৬ মে ২০১৮, ২ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৯ শাবান ১৪৩৯
ক্ষমতালোভী সরকার উলঙ্গ হয়ে গেছে : নোমান
স্টাফ রিপোর্টার
ক্ষমতালোভী সরকার এখন উলঙ্গ হয়ে গেছে মন্তব্য করে বিএনপি'র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, তাদের (সরকার) এখন আর কোনও লজ্জা-শরমের বালাই নেই। তারা নির্লজ্জের মত সংবিধানে প্রদত্ত জনগণের অধিকারকে পদদলিত করছে। গুম-খুনের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে জনগণের মুখ তালাবদ্ধ করতে চাচ্ছে। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্সে লাউঞ্জে ?'দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে' জিয়া সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বর্তমান সরকারকে 'স্বৈরাচার' আখ্যা দিয়ে নোমান বলেন, জনস্রোতের কাছে কোনও স্বৈরাচারই টিকে থাকতে পারে না। এটি তাদের ভালো করে মনে রাখতে হবে।

খুলনা সিটি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, খুলনার নির্বাচনই প্রমাণ করছে নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। তারা জনগণের পক্ষে নয়, গণতন্ত্রের পক্ষে নয়। এই নির্বাচনের পর পর্যালোচনা করে বিএনপি'কে নতুন কর্মকৌশল নির্ধারণ করতে হবে। খুসিক নির্বাচনের পর ইসি'র উপর কতটা আস্থা রাখা যায় তা নতুন করে চিন্তা করতে হবে।

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রাখা প্রসঙ্গে আবদুল্লাহ আল নোমান বলেন, 'দেশনেত্রীকে কারাগারে নেয়া হয়েছে মুক্তি দেবার জন্য নয়। সরকার তাকে কারাগারে রেখেই আগামী নির্বাচনের বৈতরণী পার হতে চাচ্ছে। কারণ, সরকার বেগম জিয়ার জনপ্রিয়তাকে ভয় পায়। তিনি বলেন, দেশনেত্রী শুধু বিএনপি'র নেত্রী নন। তিনি গণতন্ত্রের নেত্রী, জনগণের নেত্রী। দেশপ্রেমিক-গণতান্ত্রিক শক্তির ঐক্যের প্রতীক। তিনি আরও বলেন, রাজনৈতিক চেতনার কাছে সকল অপশক্তির পরাজয় অনিবার্য। রাজপথ আর রাজনৈতিক সংগ্রামের মাধ্যমেই বেগম জিয়াকে মুক্ত করতে হবে। এর কোনও বিকল্প নেই।

সংগঠনের সভাপতি মো. হাসানুল ইসলাম রাজা'র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন সাবেক মন্ত্রী এডভোকেট গৌতম চক্রবর্তী, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বিএনপি'র নির্বাহী সদস্য এডভোকেট রফিক শিকদার, মুহম্মদ সালাউদ্দিন খান পিপিএম প্রমুখ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ১১
ফজর৩:৫২
যোহর১২:০৪
আসর৪:৪৪
মাগরিব৬:৫২
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১৮সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১০৬৮৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.