নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৬ মে ২০১৮, ২ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৯ শাবান ১৪৩৯
রাজধানীর রাস্তা সংস্কার দ্রুত শেষ করতে হবে : খোকন
স্টাফ রিপোর্টার
রমজানে যানজট সহনীয় পর্যায়ে রাখতে চলমান রাস্তা সংস্কার কাজ ২-৪ দিনের মধ্যে শেষ করাসহ বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। রোজায় ট্রাক-ভ্যান সুনির্দিষ্ট সময়ে ঢাকায় প্রবেশ ও বের হওয়ার বিষয়েও সিদ্ধান্ত নিয়েছে ডিএসসিসি।

গতকাল মঙ্গলবার নগর ভবনের ব্যাংক ফ্লোরে অনুষ্ঠিত এক সভায় এসব সিদ্ধান্ত হয়। রামজানে যানজট সহনীয় রাখতেই বিভিন্ন সেবা সংস্থার সঙ্গে এ মতবিনিময় সভা করে ডিএসসিসি। সভায় বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা যানজটের কারণ হিসেবে রাস্তায় ইট ভাঙা, সংস্কার কাজ, টার্মিনাল না থাকা, ট্রাক-ভ্যান প্রবেশ ও পার্কিংয়ের ব্যবস্থা না থাকাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। পরে মেয়র সাঈদ খোকন বলেন, যানজটের কারণে নাগরিকদের বেশ দুর্ভোগ পোহাতে হয়। এই দুর্ভোগ লাঘবে আমরা বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছি। মেয়র বলেন, পুরান ঢাকাসহ যেসব স্থানে রাস্তা সংস্কারের কাজ চলছে তা ২-৪ দিনের মধ্যেই শেষ করতে হবে। অন্তত চলাচল উপযোগী করতে হবে। প্রকৌশল বিভাগ তা বাস্তবায়ন করবে। বর্ষা মৌসুম শেষের আগে নতুন কোনো রাস্তা কাটার অনুমতি দেয়া হবে না বলে জানান মেয়র।

সভায় আরও সিদ্ধান্ত হয়, রাজধানীতে ট্রাক ও কভার্ড ভ্যান নির্ধারিত সময়ে প্রবেশ ও বের হবে। ডিএমপি তার বাস্তবায়ন করবে। বিভিন্ন মোড়ের বাম পাশে রিকশা, লেগুনা ও টেম্পো দাঁড়াতে পারবে না। বাসও যত্রতত্র দাঁডাতে পারবে না। খোকন বলেন, মার্কেটের আশপাশে যেন কোনো পার্কিং না হয় স্ব-স্ব মার্কেট কমিটি স্বেচ্ছাসেবক নিয়োগের মাধ্যমে তা নিশ্চিত করবেন। বায়তুল মোকাররমের সামনের খালি জায়গায় পার্কিং করতে হবে। মেট্রোরেলসহ চলমান বিভিন্ন জাতীয় প্রকল্পের কাজগুলোও সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে করার তাগিদ দেন তিনি।

মেয়র বলেন, ট্রাফিক আইনের যথাযথ প্রয়োগ ও সবার সচেতনতার মাধ্যমেই যানজট সহনীয় করা সম্ভব। এটা কারো একার কাজ নয়। তাই সবার সমন্বিত প্রয়াস কামনা করেন তিনি। সভায় ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল ও স্থপতি মোবাশ্বের হোসেনসহ সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৬
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৪
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৭৪৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.