নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৬ মে ২০১৯, ২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ রমজান ১৪৪০
লোহাগড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ
লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি
লোহাগড়া পৌর এলাকার লক্ষীপাশা চৌরাস্তা বাজারে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে গত মঙ্গলবার দুপুরে লোহাগড়া উপজেলা প্রসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন উপজেলার লক্ষীপাশা গ্রামের শেখ হাবিবুর রহমানের ছেলে আবুল হুসাইন শেখ। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, লোহাগড়া পৌর এলাকার ৯০ নং লক্ষীপাশা মৌজায় এসএ ৩৪২ নং খতিয়ানভুক্ত ৯২৯ হাল ৩০৭৯ দাগে পৃথক দুটি যৌথ দলিলে আবুল হাসান শেখ ও নুর ইসলাম শেখ ১২ শতক এবং নুর ইসলাম শেখ পৃথক দলিলে আড়াই শতক এবং পৃথক দলিলে আবুল হাসানের নিকট থেকে হুসাইন শেখ ৩ শতক জমি প্রাপ্ত হয়ে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে। কিন্তু জমির পরিমাপ না করে প্রতিপক্ষ নুর ইসলামসহ তার ভাড়াটে লোকজন নিয়ে জোরপূর্বক আমার জমি দখল করে ইমারত নির্মাণ আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ৫ তলা ভবনের নির্মাণ কাজ শুরু করেন। আমি কাজে বাধা দিলে নুর ইসলামসহ তার ভাড়াটে লোকজন আমার ওপর চড়াও হয়। কোনো উপায় না দেখে আমি নড়াইলের বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে গত ২ এপ্রিল এমপি ৮২/১৯ নং মামলা দায়ের করি। মামলা দায়েরের পর আদালতের বিজ্ঞ বিচারক কাগজপত্র পর্যালোচনা করে ঐ জমির ওপর ১৪৪ ধারার নিষেধাজ্ঞা জারি করেন। এ ছাড়া, আদালত সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও লোহাগড়া থানার ওসিকে সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন। আদালতের নির্দেশনার পর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা গত ২৩ এপ্রিল এবং লোহাগড়া থানা কর্তৃপক্ষ গত ২৭ এপ্রিল সংশ্লিষ্ট আদালতে প্রতিবেদন দাখিল করেন। এ দিকে, আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নুর ইসলাম বিরোধপূর্ণ জমিতে পুনরায় নির্মাণ কাজ শুরু করেন।

এ ব্যাপারে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রবীর কুমার বিশ্বাস গণমাধ্যম কর্মীদের বলেন, জমি দখল করে ইমারত নির্মাণের বিষয়টি আদালত নিষেধাজ্ঞা প্রদান করায় উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে অবহিত করে সকল প্রকার নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। আদালতের নির্দেশ অমান্য করলে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৭
ফজর৩:৪৬
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪২
এশা৮:০৫
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৩২৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.