নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৬ মে ২০১৯, ২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ রমজান ১৪৪০
সেতাবগঞ্জ সরকারি কলেজে অনার্সের ছাত্রদের নিকট অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ
বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি
সেতাবগঞ্জ সরকারি কলেজের অনার্স ১ম বর্ষের বিভিন্ন বিভাগের ছাত্রছাত্রীদের কাছ থেকে অত্র কলেজে অধ্যক্ষ মনজুর আলম কর্তর্র্র্রর্্ৃক অবৈধভাবে বিভিন্ন বিষয়ে অতিরিক্ত ফি আদায় করে অর্থ আত্মসাতের লিখিত অভিযোগ করা হয়েছে।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সেতাবগঞ্জ কলেজের সভাপতি বরাবরে ছাত্র ছাত্রীদের লিখিত অভিযোগ জানা যায়, কলেজের ভর্তি ফি, বোর্ড ফি, মাসিক ছাত্র বেতন ও অন্যান্য ফি অবৈধভাবে গ্রহণ করায় ছাত্রসহ তার অভিভাবকরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়াসহ নানাভাবে হয়রানি ও হুমকির সম্মুখীন হচ্ছেন। তারা অভিযোগে জানান পার্শবর্তী উপজেলা বীরগঞ্জ, বিরল সরকারি কলেজে অনার্স বিভাগে ছাত্রভর্তি ফি নেয়া হচ্ছে ২৬৭০ টাকা, বোর্ড ফি ২১০০ টাকা, ইনকোর্স ফি+ টেস্ট ফি ৬০০ টাকা ও মাসিক বেতন ফ্রি করা হয়েছে। অথচ সেতাবগঞ্জ সরকারি কলেজে প্রতিমাসে ছাত্রবেতন বাবদ ৫০০ টাকা হিসাবে এক বছরের বেতন ৬০০০ টাকা আদায় করাসহ অন্যান্য ভর্তি ফি ৪০৫০ টাকা, ফরম ফিলাপ ফি ২৫২০ টাকা, ইনকোর্স ফি ৫০০ টাকা বেআইনি ভাবে নেয়া হচ্ছে। ইতিপূর্বে উপরোক্ত ফিসমূহ সেতাবগঞ্জ শাখা আইএফআইসি ব্যাংকে ছাত্রদের মাধ্যমে জমা নেওয়া হতো। বর্তমানে এই অধ্যক্ষ অত্র কলেজে ২০১১ সালে যোগদানের পর ঐ ব্যাংকে ছাত্রবেতন আদায় বন্ধ করে দিয়ে অসৎ উদ্দেশ্যে নামমাত্র রশিদে উক্ত টাকা জমা নিয়ে আত্মসাৎ করছেন। যার হিসাব নিকাশ কলেজের ক্যাশ বহিতে সঠিকভাবে লেখা হয় না।

এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রছাত্রীরা বিষয়টি অতিসত্বর তদন্ত করে অধ্যক্ষ মনজুর আলমের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে কলেজের ছাত্রছাত্রীদের পড়াশুনার পথ সুগম করার দাবি জানিয়েছে।

এ বিষয়ে বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সেতাবগঞ্জ কলেজ কমিটির সভাপতি মো. ফকরুল হাসান জানান, তিনি এ বিষয়ে সেতাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষকে পার্শ্ববর্তী সরকারি কলেজ ও বোর্ডসমূহে অনার্স বিভাগে কি হারে ফিসমূহ আদায় করার নিয়ম রয়েছে তা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মনজুর আলম বলেন, ফিসমূহ আদায়ের বিষয়ে সরকারিভাবে কোনো নির্দেশনা আসেনি আমরা স্থানীয়ভাবে আলোচনা অব্যাহত রেখেছি এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি এবং এ মাসের ফিসমূহ আদায় করা হয়নি। তবে ইতিপূর্বে কলেজ পরিচালনা কমিটির রেজুলেশন অনুযায়ী ছাত্রবেতন ৫০০ টাকাসহ অন্যান্য ফি আদায় করা হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ১৮
ফজর৪:৪১
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৪
এশা৬:৪৫
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪১৬৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.