নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৬ মে ২০১৯, ২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ রমজান ১৪৪০
বরগুনা হাসপাতালে বেড়েই চলেছে ডায়রিয়া রোগীর সংখ্যা
বরগুনা থেকে গোলাম হায়দার
আবহাওয়া পরিবর্তনে ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব একটু বেশি দেখা দিয়েছে। অতিরিক্ত গরম, ফুট পয়জনিং এবং বিশুদ্ধ পানির অভাবে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বরগুনা জেনারেল হাসপাতালে নারী, পুরুষ ও শিশু মিলে প্রতিদিন গড়ে ভর্তি হচ্ছে ৮০/১০০ জন রোগী ভর্তি হচ্ছে। গতকাল বুধবার দুপুর বেলা সাড়ে ১২টার দিকে সরেজমিনে বরগুনা জেনারেল হাসপাতালে গেলে এমন তথ্য মেলে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৬ মে থেকে ১৫ মে দুপুর পর্যন্ত ৭৬০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। বরগুনা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ফরমান আলী সড়কের বাসিন্দা মো. জাফরের দেড় বছরের মেয়ে জামিলাকে দু'দিন আগে ভর্তি করেছেন। ফরমান বলেন, হাসপাতাল থেকে ইনজেকশন, ওষুধ, স্যালাইনসহ সব কিছু দিয়েছে। বাহির থেকে কিছু কিনিনি।

আমার মেয়ে বর্তমানে মোটামুটি সুস্থ।

বরগুনা সদর উপজেলার ৭ নম্বর ঢলুয়া ইউনিয়ন থেকে আসা রোগী আয়শা জানান, সকালে ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে এখানে ভর্তি হইছি। যেভাবে চিকিৎসা পাওয়ার কথা সেরকম পাচ্ছি না। তাছাড়া বাহির থেকে ইনজেকশন, ওষুধ কিনে চিকিৎসা নিচ্ছি।

বরগুনা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স আঁখি আকরিতা জানান, ডায়রিয়া ওয়ার্ডে মাত্র ১২টি বেড। পর্যাপ্ত বেড না থাকায় রোগীদের থাকার স্থান সংকট দেখা দিয়েছে। হাসপাতালে বর্তমানে ইনজেকশন সেফট্রিয়াক্সন এক গ্রাম নেই। যা বাইরে দোকানে মূল্য ২০০ টাকা। তাছাড়া খাওয়ার স্যালাইন, এ্যান্টিবায়োটিক ইনজেকশন হাসপাতাল থেকে সাপ্লাই দেয়া হয়। তবে রোগীর বেশি সমস্যা হলে ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী বাহির থেকে ওষুধ কিনে চিকিৎসা নিতে হয়।

বরগুনা জেনারেল হাসপাতালের (আরএমও) তত্ত্বাবধায়ক বলেন, আমি বরগুনা জেনারেল হাসপাতালের দায়িত্ব নেযার পর এত ডায়রিয়ার প্রভাব ছিল না। এ বছর একটু বেশি তাই শিগগিরই ইনজেকশন সেফট্রিয়াক্সন এক গ্রাম আনার ব্যবস্থা করবো।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ২৫
ফজর৪:১৯
যোহর১২:০১
আসর৪:৩৪
মাগরিব৬:২৭
এশা৭:৪২
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৬৩৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.